ঢাকা | রবিবার | ১২ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৫৬ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসকুবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

কুবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

spot_img

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ( বর্ষ ২০২৩-২৪) ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত চলবে ভর্তি পরীক্ষা । এতে বিশ্ববিদ্যালয়ের মোট ৯ টি কেন্দ্রে অংশ নেবেন ১০১৩৪ জন পরীক্ষার্থী।

কুবির গুচ্ছ ভর্তি পরীক্ষা ‘এ’ ইউনিট কমিটির আহ্বায়ক ড. মো. সাইফুর রহমান তথ্যগুলো নিশ্চিত করেন।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ইতোমধ্যে আমরা সকল ধরনের প্রস্তুতি শেষ করেছি। আশাকরি, সুন্দর ও সুশৃঙ্খলভাবে ভর্তি পরীক্ষা শেষ করতে পারবো। এজন্য বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা কামনা করছি।

এ ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য যা যা পদক্ষেপ নেওয়ার দরকার আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি। শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। আশা করছি কোন অশান্তিকর পরিবেশ সৃষ্টি হবে না।

‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মোট ৯ টি কেন্দ্র হলো, কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি), টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), বার্ড উচ্চ বিদ্যালয়, বর্ডার গার্ড পাবলিক উচ্চ বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল, সরকারী টিচার্স ট্রেনিং সেন্টার (জিটিটিসি), গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল ও কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজ।

প্রসঙ্গত, আগামী ৩ ও ১০ মে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মানবিক ও বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর