ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৪:৩৮ পূর্বাহ্ণ
জাতীয়৭ এপ্রিলের পেতে অনলাইনে ১ কোটি ৫৭ লাখ হিট

৭ এপ্রিলের পেতে অনলাইনে ১ কোটি ৫৭ লাখ হিট

spot_img

ঈদযাত্রায় ট্রেনের সাত এপ্রিলের টিকেট নিতে অনলাইনে হিট করেছেন এক কোটি ৫৭ লাখের বেশি গ্রাহক। বৃহস্পতিবার (২৮ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন ট্রেনের টিকেট বিক্রির জন্য অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান সহজ ডট কমের প্রধান টেকনেশিয়ান সনদিপ দেবনাথ।

তিনি বলেন, ঢাকায় টিকিট বরাদ্দ ছিল ৩২ হাজার ৫৯১। সারা দেশে অনলাইনে টিকেট ছিল এক লাখ ৬২ হাজার ৬৪৮টি। এরমধ্যে ঢাকায় বিক্রি হয়েছে ২৭ হাজার ৯০০ টিকেট। প্রায় চার হাজার টিকেট অবিক্রিত রয়েছে। সারা দেশে বিক্রি হয়েছে ৪৪ হাজার ৯৫২ টিকেট। প্রায় এক লাখ ১৮ হাজার টিকেট অবিক্রিত।

তিনি জানান, গতকাল বুধবার (২৭ মার্চ) সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে অনলাইনে হিট করেছেন সাড়ে ৮২ লাখ মানুষ। দুপুর দুইটা থেকে আড়াইটার মধ্যে হিট হয়েছে ৭৪ লাখ ৫০ হাজার। এরমধ্যে ঢাকার দূরের জেলাসমূহের টিকেটের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

অনলাইনে টিকেট বিক্রির ৫ম দিনে সবচেয়ে বেশি হিট ছিল বুধবার। ঈদযাত্রায় সাত দিনের অগ্রিম টিকেট বিক্রি শেষ হবে ৩০ মার্চ। শেষ দিনে দেওয়া হবে ৯ এপ্রিলের টিকেট।

প্রতিবছর অগ্রিম টিকেট ৫ দিন আগ পর্যন্ত দেওয়া হলেও এবার বিক্রি হবে ৭ দিনের। একজন সর্বোচ্চ ৪ টিকিট নিতে পারবে। অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না।

বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (https://eticket.railway.gov.bd/) ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকেট বিক্রি করা হচ্ছে। এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হয় ২৪ মার্চ, ৪ এপ্রিলের টিকেট বিক্রি করা হয় ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকেট বিক্রি করা হয় ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকেট বিক্রি করা হয় ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হয় আজ ২৮ মার্চ। আগামী ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর