ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:৫২ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাস৫ স্তরের নিরাপত্তা নিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত যবিপ্রবি

৫ স্তরের নিরাপত্তা নিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত যবিপ্রবি

spot_img

আগামী ২৭ এপ্রিল গুচ্ছ ক ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে যবিপ্রবি প্রশাসন। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে যবিপ্রবি কেন্দ্রে ২৭ এপ্রিল রোজ শনিবার পরীক্ষা দিবেন প্রায় ৪৩০০ জন শিক্ষার্থী।

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ হাফিজ উদ্দিন জানান, একটি মনোরম পরিবেশে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া আয়োজন করবে যবিপ্রবি প্রশাসন। তিনি জানান, পরীক্ষা উপলক্ষে ইতিমধ্যেই যশোরের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন কে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে। ২৭ এপ্রিল ভর্তি পরীক্ষার নিরাপত্তার জন্য প্রায় ২৫ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে যবিপ্রবির বিভিন্ন যায়গায়। পুলিশের পাশাপাশি বিএনসিসি, রোভার স্কাউটও দায়িত্ব পালন করবে। তিনি আরও জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে থাকবে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা । অভিভাবক দের জন্য যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজে বসার ব্যবস্থা থাকবে। তাছাড়া গাড়ি পার্কিং এর জন্যও যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের মাঠ ব্যবহার করা হবে।

শাবিপ্রবি এবং জবি এর পর প্রথমবারের মত গুচ্ছের দায়িত্ব পেয়েছে যবিপ্রবি।
এদিকে গুচ্ছ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, গুচ্ছের দায়িত্বে থাকা সদস্য সচিব নিত্যনন্দ পাল এ ধরণের গুজব উড়িয়ে দিয়ে বলেন , গুচ্ছ ভর্তি পরীক্ষা যথাসময়ে সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে।

তিনি সকলকে বিভ্রান্ত না হতে আহবান জানিয়েছেন। আগামী ২৭ এপ্রিল সারাদেশে একযোগে বিভিন্ন কেন্দ্রে গুচ্ছ ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর