ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:৪০ অপরাহ্ণ
খেলাধুলা১৮৮ রানেই বাংলাদেশের ইনিংস শেষ

১৮৮ রানেই বাংলাদেশের ইনিংস শেষ

spot_img

খালেদ আহমদ ও শরীফুল ইসলামের মারমুখী ব্যাটিংয়ের পর বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ১৮৮ রানে। তাতে শ্রীলঙ্কা লিড পেয়েছে ৯২ রানের।

বাংলাদেশের ইনিংসে তাইজুল সর্বোচ্চ ৪৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন লিটন। ২২টি রান আসে খালেদের ব্যাট থেকে। আর ১৫ রান করেন শরীফুল। বল হাতে শ্রীলঙ্কার বিশ্ব ফার্নান্দো ৪টি উইকেট নেন। ৩টি করে উইকেট নেন রাজিথা ও লাহিরু কুমারা।

১৪৭ রানের মাথায় অষ্টম উইকেট হারায় বাংলাদেশ। রাজিথার তৃতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন মেহেদী হাসান মিরাজ। ৩৪ বলে ১ চারে ১১ রান আসে তার ব্যাট থেকে। এরপর প্রতিরোধ গড়েন দুই পেসার খালেদ আহমদ ও শরীফুল ইসলাম। ৫.১ ওভারে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেছেন ৩৯ রান। দুজনেই ২টি করে ছক্কা হাঁকিয়েছেন। খালেদ ২০ রানে ও শরীফুল ১৫ রানে ব্যাট করছেন।

৩১ রানেই ৩ উইকেট হারানোর পর শেষ বিকেলে নাইটওয়াচ ম্যান হিসেবে মাঠে নামেন তাইজুল। নবম ওভারে মাঠে নামা তাইজুল আজ দ্বিতীয় সেশনে আউট হলেন ৪০তম ওভারে। ৮০ বল খেলে ৬ চারে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলে কাসুন রাজিথার বলে উইকেটের পেছনে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে সর্বোচ্চ ছিল অপরাজিত ৩৯। তাতে ১৪০ রানের মাথায় সপ্তম উইকেট পড়ে বাংলাদেশের। মিরাজের সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন শরীফুল ইসলাম।

মাহমুদুল হাসান জয়ের পর এবার ফিরলেন নতুন ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপুও। তাইজুলের সঙ্গে ৪১ রানের জুটি গড়ে ভালো কিছুর ইঙ্গিত দেন। কিন্তু দলীয় ৮৩ রানের মাথায় লাহিরু কুমারার করা ২২তম ওভারের শেষ বলে আউট হন দীপু। কুমারার অতিরিক্ত বাউন্সের বল তার ব্যাট ছুঁয়ে প্রথম স্লিপে ধনঞ্জয়ার তালুবন্দি হয়। ২৬ বল খেলে ৩ চারে ১৮ রান করে যান দীপু। তাইজুলের সঙ্গে যোগ দিয়েছেন নতুন ব্যাটসম্যান লিটন কুমার দাস।

দলীয় ৮৩ রানের মাথায় শাহাদাত হোসেন দীপু ফেরার পর নাইটওয়াচ ম্যান তাইজুলের সঙ্গে এসে যোগ দেন লিটন কুমার দাস। ষষ্ঠ উইকেটে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ৪১ রান। তাতে বাংলাদেশের সংগ্রহ শতরান পেরোয়। এরপর দলীয় ১২৪ রানের মাথায় কুমারার বলে বোল্ড হয়ে যান লিটন। ৪ চারে ২৫ রান করে যান টপ অর্ডার এই ব্যাটসম্যান।

৩ উইকেট হারিয়ে ৩২ রান তুলে প্রথমদিন শেষ করা বাংলাদেশ দ্বিতীয় দিনেই শুরুতেই উইকেট হারিয়েছে। সাজঘরে ফিরেছেন মাহমুদুল হাসান জয়। দলীয় ৫৩ রানের মাথায় লাহিরু কুমারার বলে তৃতীয় স্লিপে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ধরা পড়েন তিনি। ৪৬ বল খেলে ১ চারে ১২ রান করে যান জয়। তাইজুলের সঙ্গে যোগ দিয়েছেন নতুন ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপু।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। প্রথমদিনেই ১৩ উইকেটের পতন ঘটে। প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

এরপর শেষ বিকেলে বাংলাদেশ ব্যাট করতে নেমে ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে। ৩২ রান তুলে দিন শেষ করে। মাহমুদুল হাসান জয় ৯ রানে ও তাইজুল ইসলাম শূন্যরানে দিন শেষ করে এসেছিলেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর