ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১:৩৭ অপরাহ্ণ
খেলাধুলাবিপিএল১০ম বিপিএলের পর্দা উঠছে আজ

১০ম বিপিএলের পর্দা উঠছে আজ

spot_img

শুরু হচ্ছে বিপিএলের ১০ম আসর। শুক্রবার (১৯ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে দুপুর আড়াইটায় মিরপুরে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা মুখোমুখি হবে।এছাড়া উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৭টায় লড়বে গেল আসরের রানারআপ সিলেট সিক্সার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

কুমিল্লার দল বরাবরের মতোই এবারও শক্তিশালী। লিটন, ইমরুল, তাওহীদ হৃদয়, জাকের আলী, মোস্তাফিজুর রহমান, মৃত্যুঞ্জয়, রিশাদ হাসানের মতো তারকারা আছে দলে। সেই সাথে প্রথম ম্যাচেই মাঠে নামবে খুশদিল শাহ, রোস্টন চেজ, ম্যাথিউ ওয়ালটার ফোর্ডের মতো বিদেশিরা। তাইতো জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চান ভিক্টোরিয়ান্স অধিনায়ক লিটন। তবে প্রতিপক্ষ ঢাকাকে যথেষ্ঠ সমীহ করছে চ্যাম্পিয়নরা।

ম্যাচের আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক লিটন দাস সাংবাদিকদের বলেন, ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সব দলই ভালো। টি-টোয়েন্টি ক্রিকেটে কে ভালো কে খারাপ বলা যাবে না। এটি এমন ফরম্যাট যেখানে ব্যাটে-বলে যারা ভালো করবে তারাই জিতবে। আমাদের শতভাগ ক্রিকেটটাই খেলতে হবে।

ঢাকার মূল শক্তি জাতীয় দলের পেস বোলিং জুটি তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। সেইসাথে অভিজ্ঞ স্পিনার আরাফাত সানি আর পাকিস্তানি লেগ স্পিনার ওসমান কাদির বাড়াবে বোলিং বৈচিত্র। ব্যাটিং ডিপার্টমেন্টে দলের অনিশ্চয়তার জায়গা। নাইম শেখ, সাইফ হাসান, মোসাদ্দেক সৈকত, ইরফান শুক্কুররা ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ হলেও ধারাবাহিক নন।

দুর্দান্ত ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, প্রতিবারই এই লিগ থেকে ২ থেকে ৪ জন করে জাতীয় দলের জন্য উঠে আসতেছে। এবারও আশাবাদী এমন কিছুই হবে।

দিনের দ্বিতীয় ম্যাচে নিশ্চিতভাবে চট্টগ্রামের বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নামবে সিলেট সিক্সার্স।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়াচ্ছে এবারের বিপিএল। কোনো অনুষ্ঠানও আয়োজন করা হচ্ছে না। বেলুন উড়িয়ে কিংবা উদ্বোধনী ম্যাচের দুই দলের ক্রিকেটারদের সঙ্গে হ্যান্ডশেক করে বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিসিবি সভাপতি এবং যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান টুর্নামেন্টটির গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

তিনি জানান, মোট তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের বিপিএল। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম।

মল্লিক আরও জানালেন, তারা চেষ্টা করছেন ভবিষ্যতে তারা আরও একটি ভেন্যু বাড়ানোর চিন্তা করছেন বিপিএলে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামকে বিপিএলে যুক্ত করার চিন্তা রয়েছে। যদিও বিপিএলের মত টুর্নামেন্ট আয়োজনের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা রয়েছে কি না, তা দেখতে হবে সবার আগে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর