ঢাকা | মঙ্গলবার | ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:২৪ পূর্বাহ্ণ

হিরো আলমকে নিয়ে বিবৃতি দেয়ায় ১৩ দূত‌কে তলব

spot_img

সদ্য সমাপ্ত ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের প্রার্থী কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিবৃতি দেওয়া প‌শ্চিমা মিশ‌নের ১৩ দূত‌কে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আগামীকাল বুধবার (২৬ জুলাই) তাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

ঢাকার এক‌টি কূট‌নৈ‌তিক সূত্র জানায়, হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিবৃতি দেওয়া ১৩ প‌শ্চিমা মিশ‌নের দূত‌কে কূট‌নৈ‌তিক প‌ত্রের মাধ‌্যমে বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হ‌য়ে‌ছে। 

ঢাকা-১৭ আসনে নির্বাচনের দিন শেষ দিকে এসে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে হিরো আলমকে মারধর করে কয়েকজন। মারধরের হাত থেকে বাঁচতে হিরো আলমকে দৌড়ে পালাতে হয়। 

এ ঘটনার নিন্দা জা‌নি‌য়ে বিবৃতি দেয় ঢাকায় প‌শ্চিমা মিশনগু‌লো। টুইট করে উদ্বেগ জানান জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গো‌য়েন লুইসও। 

মা‌র্কিন দূতাবাস থে‌কে পাঠা‌নো বিবৃ‌তি‌তে বলা হয়, আমরা গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের প্রার্থী আশরাফুল আলম-যিনি হিরো আলম নামে পরিচিত-তার ওপর হামলার তীব্র নিন্দা জানাই। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই। আমরা পূর্ণ তদন্ত ও দোষীদের জবাবদিহিতার দাবি জানাই। আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সেজন্য আমরা সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানাই।

বিবৃ‌তি‌তে স্বাক্ষরকারী দূতাবাস ও হাইকমিশনগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড এবং ইউরোপীয় ইউনিয়ন ডেলিগেশন।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় টুইট ক‌রে উদ্বেগ প্রকাশ করায় গত ২০ জুলাই বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসকে তলব ক‌রে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

প‌শ্চিমা মিশনগু‌লোর বিবৃতির বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ১৯ জুলাই তিনি বলেন, ‘বাংলাদেশ বলেই তারা একটা মগের মুল্লুক পেয়েছে। এটা গ্রহণযোগ্য নয়।’

মন্ত্রী প্রশ্ন রাখেন নিউইয়র্কে যখন-তখন লোক মেরে ফেলা হয়। তারা কি স্টেটমেন্ট দেয় কখনও? জাতিসংঘ কখনও বলেছে আমেরিকাতে লোক মরে যায় কেন? 

তবে এসবের পর নড়েচড়ে বসে সরকার। হামলার সঙ্গে জড়িত প্রত্যেককে গ্রেপ্তার করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

এরইমধ্যে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে রিমান্ডেও নেওয়া হয়েছে।  

এদিকে এসব নিয়ে আলোচনার মধ্যেই গতকাল রাজধানীর হাতিরঝিল থানায় একটি জিডি করেন হিরো আলম। সেখানে তিনি অভিযোগ করেন- তাকে ফোন করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। হত্যার পর বস্তায় ভরে লাশ বুড়িগঙ্গায় ভাসিয়ে দেওয়ার হুমকির কথাও জানান তিনি। 

এই জিডি হওয়ার পর আজ সিলেট থেকে ওই হুমকিদাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।    

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর