ঢাকা | মঙ্গলবার | ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:৪৯ পূর্বাহ্ণ

হার দিয়ে পিএসজিতে বিদায় মেসির

spot_img

আগেই জানা গিয়েছিল শনিবার প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) হয়ে শেষ ম্যাচ খেলবেন লিওনেল মেসি। এদিন রাতে ঘরের মাঠে ক্লেরমন্ট ফুটের বিপক্ষে কোনো গোল পাননি আর্জেন্টাইন অধিনায়ক।

শুরুতে ২ গোলে এগিয়ে গিয়েও তারা ফুটের কাছে হার মানে ২-৩ গোলে। হেরে যাওয়ায় দুয়ো শুনতে হয় মেসিকে। হেরে, দুয়ো শুনে পিএসজির অধ্যায় শেষ হয় বিশ্বকাপ জয়ী তারকার।

এদিন ম্যাচের ১৬ মিনিটে সার্জিও রামোসের গোলে এগিয়ে যায় রেড অ্যান্ড ব্লুজরা। ২১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে।

অবশ্য এরপরের গল্পটুকু পুরোটাই ছিল ক্লেরমন্ট ফুটের। ২৪ মিনিটে তাদের জোহান গাস্তিয়েন গোল করে ব্যবধান কমান। বিরতিতে যাওয়ার আগ মুহুর্তে (৪৫+১) মেহেদি জেফানি গোল করে সমতা ফেরান। বিরতি থেকে ফিরে ৬৩ মিনিটে গ্রেজন কাইয়ে গোল করে এগিয়ে নেন ক্লেরমন্ট ফুটকে। শেষ পর্যন্ত তাদের আর ছুঁতে পারেনি মেসি-এমবাপ্পেরা।

অবশ্য আগেই লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলেছে পিএসজি। ৩৮ ম্যাচ থেকে ৮৫ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো তারা। ক্লেরমন্ট ফুট ৫৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে লিগ শেষ করেছে।

পিএসজির পর লিওনেল মেসি কোথায় যাবেন সেটা এখন কোটি টাকার প্রশ্ন। গুঞ্জন রয়েছে তিনি সৌদি আরবের ক্লাব আল হিলালে যাচ্ছেন। তাকে দলে ভেড়াতে যাচ্ছেতাইভাবে টাকা ঢালতে প্রস্তুত আমেরিকার মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামি। আর স্মৃতি ও প্রাণের ক্লাব বার্সেলোনা অতো টাকা দিতে না পারলেও আবেগ আর ভালোবাসা দিয়ে চাচ্ছে মেসিকে।

মেসি শেষ পর্যন্ত কোথায় যাবেন? সেটা জানা যাবে দুই-চারদিনের মধ্যে। ক্যারিয়ার কোথায় শেষ করবেন সে বিষয়ে এখন দ্রুতই সিদ্ধান্ত নিবেন তিনি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর