ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১:৫৩ অপরাহ্ণ
শিক্ষানোবিপ্রবিতে 'স্কলারশিপ স্কুল বিডি'র গেট টুগেদার

নোবিপ্রবিতে ‘স্কলারশিপ স্কুল বিডি’র গেট টুগেদার

spot_img

স্কলারশিপ স্কুল বিডি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা কমিটির গেট টুগেদার প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে

কমিটির সভাপতি সাখাওয়াত আহমেদ ফাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: ইমাম হোসেনের সঞ্চালনায় প্রোগ্রামে ক্যাম্পাস কমিটির অর্ধ-শতাধিক সদস্য অংশগ্রহণ করে।

শুক্রবার (১২ মে) মাইজির লাবাশ রেস্টুরেন্টে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে সদস্যদের পরিচিতি পর্ব ও স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম নিয়ে মতামত প্রদান করেন সদস্যরা। স্কলারশিপ স্কুল বিডিতে যুক্ত হয়ে দেশের বাইরে উচ্চশিক্ষা সংক্রান্ত গাইডলাইন ও স্কিল ডেভেলপমেন্ট সংক্রান্ত কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন সদস্যরা।

এছাড়াও স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন কমিটির সাধারণ সম্পাদক ইমাম হোসেন। তিনি বলেন,”স্কলারশিপ স্কুল বিডি নোবিপ্রবি কমিটি নোবিপ্রবি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি ও দেশের বাইরে উচ্চশিক্ষা সংক্রান্ত গাইডলাইন ও তথ্য নোবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে পৌছে দেওয়ার জন্য কার্যক্রম পরিচালনা করবে। সকলকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি।”

সভাপতি সাখাওয়াত আহমেদ ফাহিম তার বক্তব্যের শুরুতে গেট টুগেদার প্রোগ্রামে অংশগ্রহণকারী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। তিনি বলেন,”স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সদস্যরা নিজেদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি দেশের বাইরে উচ্চশিক্ষার জন্য নিজেদের প্রস্তুত করে তুলতে সক্ষম হবে। সদস্যদের দক্ষতা বাড়াতে ও উচ্চশিক্ষায় গাইডলাইন প্রদানে প্রোগ্রাম, ওয়ার্কশপ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হবে।”

প্রোগ্রাম আয়োজনের সার্বিক ব্যবস্থাপনা ও নির্দেশনা প্রদান করেন স্কলারশিপ স্কুল বিডির সিইও ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মো.নাজমুল হাসান তপু।

উল্লেখ্য, স্কলারশিপ স্কুল বিডি বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিদেশে উচ্চশিক্ষায় প্রস্তুতি, উচ্চশিক্ষা ও গবেষণা সংক্রান্ত গাইডলাইন প্রদান এবং স্কিল ডেভেলপমেন্ট নিয়ে ২০২০ সাল থেকে কাজ করে আসছে। স্কলারশিপ স্কুল বিডির সিইও ও প্রতিষ্ঠাতা কানাডার ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মো. নাজমুল হাসান তপুর তত্ত্বাবধানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৩ শতাধিক শিক্ষার্থীর মাধ্যমে স্কলারশিপ স্কুল বিডির কার্যক্রম পরিচালিত হচ্ছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর