ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:০৩ অপরাহ্ণ
অর্থনীতিবাজারসোনারগাঁয়ে বেড়েছে সবজির দাম,ক্রেতারা ক্রয়ে হিমশিম খাচ্ছে। 

সোনারগাঁয়ে বেড়েছে সবজির দাম,ক্রেতারা ক্রয়ে হিমশিম খাচ্ছে। 

spot_img
বিগত কয়েকদিন থেকে সারাদেশের মতো সোনারগাঁও উপজেলায় হচ্ছে বৃষ্টি। সারাদিন বৃষ্টির কারণে বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন ধরনের সবজির সরবরাহ কমেছে । এতে করে উপজেলার পাইকারি ও খুচরা পর্যায়ে বেড়েছে সবরকম সবজির দাম। বাজারে সরবরাহ কমে যাওয়াই এর প্রধান কারণ বলে মনে করছেন ব্যবসায়ীরা।
আজ ২ জুলাই মঙ্গলবার সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া কাঁচা বাজার, বৈদ্যের বাজার,পানাম আদমপুর বাজার, কাঁচপুর সহ বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।
বাজার ঘুরে দেখা যায়, আলু, পেঁয়াজ, রসুন, আদা, কাঁচা মরিচ, টমেটো, শসা, লাউ, শালগম, ফুলকপি, বাঁধাকপি, ঢেঁড়স, ঝিঙা, পটল, বরবটি, করলা, ঝিঙা, পটল, বরবটি, করলাসহ প্রায় সব ধরনের সবজির দামই ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। প্রতি কেজি শসা ৮০-১০০ টাকা, কাঁচা মরিচ ২৪০ টাকা, ধনেপাতা ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। লেবু প্রতি হালি বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা করে। প্রতি কেজি টমেটো ১৫০-২০০ টাকা, দেশি গাজর ৮০ টাকা, চায়না গাজর ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।
লম্বা বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজিতে, পটল বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজিতে, যা আগে ছিল ৫০ থেকে ৬০ টাকা। বরবটি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজিতে, যা আগে ছিল ৭০ টাকা। ঝিঙা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজিতে, যা আগে ছিল ৫০ থেকে ৬০ টাকা। উস্তে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজিতে, যা আগে ছিল ৭০ থেকে ৮০ টাকা। পেঁপে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজিতে, যা আগে ছিল ৪০-৫০ টাকা। কচুর লতি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজিতে, যা আগে ছিল ৮০ টাকা। কচুরমুখী ৯০-১১০ টাকায় বিক্রি হচ্ছে।
spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর