ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:৫৬ পূর্বাহ্ণ
খেলাধুলাসিরিজ বাঁচাতে মাঠে নামছে শান্তরা

সিরিজ বাঁচাতে মাঠে নামছে শান্তরা

spot_img

নতুন বছরের শুরুটা হার দিয়েই হয়েছে বাংলাদেশ দলের। বছরের শুরু থেকেই ব্যস্ততা ছিল বিপিএল নিয়ে। ১ মার্চের ফাইনালের পর ৪ তারিখই বাংলাদেশ নেমেছে লাল-সবুজের জার্সিতে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই পরাজয় বরণ করেছে নাজমুল হোসেন শান্তর দল। টানা টি-টোয়েন্টির মাঝে থাকলেও নিজেদের সেরাটা দেখাতে পারেননি কেউই।

অনেক প্রাপ্তির ম্যাচে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবার ৩ রানের ব্যবধানে হেরে যায় বাংলাদেশ দল। লিটন দাস, নাজমুল হোসেন শান্ত আর তাওহীদ হৃদয়দের ব্যর্থতায় ব্যাকফুটে যাওয়া টাইগারদের পথ দেখিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ এবং নবাগত জাকের আলি অনিক। ম্যাচজুড়ে দাপটের সাথে ব্যাট করায় হারলেও প্রশংসার জোয়ারে ভেসেছেন দুই টাইগার ব্যাটার।

প্রথম ম্যাচ হারের পর আজ বুধবার সিরিজ বাঁচানোর লক্ষ্যে মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। আর এই ম্যাচে মাঠে গড়াবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায়। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নেওয়ার পর্ব এই সিরিজ। ম্যাচ জিততে আজ অবশ্য সব বিভাগকেই করে দেখাতে হবে দারুণ কিছু।

প্রথম ম্যাচে দুই ব্যাটারের কল্যাণে ঢাকা পড়ে যায় বোলারদের ব্যর্থতা। সিলেটের পিচে প্রথম ম্যাচে বাংলাদেশের বোলাররা রান দেওয়ার মিছিলেই শামিল হয়েছিলেন। ১০ এর বেশি গড়ে রান তুলেছেন লঙ্কান ব্যাটাররা। ২০৬
আবার রানপ্রসবা উইকেটে টপ অর্ডারের ব্যাটাররা একেবারেই রান করতে পারেননি। যে কারণে সিরিজ বাঁচাতে বড় ভূমিকা পালন করতে হবে ব্যাটারদের। বিপিএলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় থাকা তাওহীদ হৃদয় এবং লিটন দাসের দিকে থাকবে বাড়তি নজর। মাহমুদউল্লাহ রিয়াদ এবং জাকের অনিক নিজেদের দিনে কতটা ভয়ানক সেটা এরইমাঝে প্রকাশ পেয়েছে। এবার তাদের ম্যাচ জেতানোর পালা।

এদিকে ম্যাচের আগের দিন গতকাল দুই দলের ক্রিকেটারই কাটিয়েছেন বিশ্রামরত অবস্থায়। কোনো দলের ক্রিকেটারই অনুশীলন করেননি। সিরিজের দ্বিতীয় এই ম্যাচটি জিততে পারলে সমতায় চলে আসবে বাংলাদেশ দল। শান্তর দল অবশ্য মনে প্রাণে সেটিই চাইবে।
আগের দিনের মতো আজও রানের বন্যা দেখা যেতে পারে সিলেটে। হাইস্কোরিং উইকেটে বাংলাদেশের ব্যাটারদেরই প্রমাণ করার সুযোগ থাকছে বেশি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর