ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:০৬ পূর্বাহ্ণ
খেলাধুলাসিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

spot_img

সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক কুশাল মেন্ডিস। তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে এসে ৩ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা। শেষ ম্যাচ তাই পেয়েছে বাড়তি গুরুত্ব। আর পুরো সিরিজের ধারা মেনে এদিনও টসে হারতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে।

এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। ওপেনার লিটন দাস বাদ পড়েছেন দিন দুয়েক আগে। তার বদলে জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়। পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির খবর ভেসে আসে গতকাল। তার জায়গায় এসেছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। আর দুই ম্যাচে ব্যর্থতার কারণে বাদ গিয়েছেন তাইজুল ইসলাম। দলে ঢুকেছেন লেগস্পিনার রিশাদ হোসেন।

এই ম্যাচে টসে না জিতলেও পরিসংখ্যান দেখে কিছুটা আশ্বস্ত হতে পারে বাংলাদেশ। এখন পর্যন্ত চট্টগ্রামে ১১টি দিনের ম্যাচে ৮টিতেই হেরেছে টসে জেতা দল। এর মধ্যে ৬ বারই হেরেছে টসে জিতে ব্যাটিং নেওয়া দল। সেদিক থেকে কিছুটা হলেও স্বস্তি পেতে পারেন টাইগার ক্রিকেটের সমর্থকরা।

সফরকারী শ্রীলঙ্কার একাদশে এসেছে এক পরিবর্তন। ইনজুরিতে পড়া দিলশান মাদুশঙ্কার বদলে একাদশে এসেছেন মাহিশ থিকশানা।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: আভিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, কুশাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, দুনিথ ভেল্লালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর