ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৪৪ অপরাহ্ণ

সারাদেশে ঈদ-উল-ফিতর উদযাপিত

spot_img

দীর্ঘ একমাস সিয়াম সাধনার আজ শনিবার (২২ এপ্রিল) উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে ঈদ-উল-ফিতর উদযাপন করা হচ্ছে। 

সকাল সাড়ে ৮ টায় রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

ঈদের প্রধান জামাতে দেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধান বিচারপতি, বিচারপতিগণ, সরকারের মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ৩৫ হাজার মুসল্লি জামাতে অংশ নেন।

শত বছরের ঐতিহ্য ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে এবার দেশের বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রতি বছরের ন্যায় এবারও ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদকে কেন্দ্র করে চারদিকে ছড়িয়ে পড়ে আনন্দ, উচ্ছ্বাস আর ভালোবাসা। ঈদ নামায পড়ে সব বিভেদ ভূলে একে-অপরে শুভেচ্ছা বিনিময় করা হয়। সাধ ও সাধ্যানুযায়ী ঘরে ঘরে রান্না হয় সুজি, সেমাই, পোলাও, কোরমা, পায়েস, পিঠাপুলিসহ নানা ধরনের সুস্বাদু খাবার। 

এদিকে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া রাষ্ট্রপতি বঙ্গভবনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের দিন সকাল ১০টায় তার বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর