ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৩:১৮ পূর্বাহ্ণ
খেলাধুলাসাকিবকে ছাড়িয়ে নতুন মাইলফলক ছুঁলেন সাউদি

সাকিবকে ছাড়িয়ে নতুন মাইলফলক ছুঁলেন সাউদি

spot_img

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারের ক্ষেত্রে সাকিব আল হাসান ও টিম সাউদি এক সময় হাড্ডাহাড্ডি লড়াই করছিলেন। একবার সাকিব এগিয়ে যেতেন তো আরেকবার সাউদি। অবশ্য ২০২৩ সালের জুলাইয়ের পর বিশ্বসেরা অলরাউন্ডার আর টি-টোয়েন্টি খেলেননি।

এই সময়ে ১০টি ম্যাচ খেলেন নিউ জিল্যান্ডের অভিজ্ঞ পেসার। আর তাতে করে সাকিবকে বেশ পেছনে ফেলে দিয়েছেন সাউদি। শুধু তাই নয় আজ শুক্রবার পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করে নতুন মাইলফলক স্পর্শ করেন। যেখানে তিনি ছাড়া নেই আর কেউ এবং তিনিই প্রথম।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম এবং একমাত্র বোলার হিসেবে আজ ১৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন তিনি। ১১৮ ম্যাচের ১১৫ ইনিংস খেলে তার মোট উইকেট এখন ১৫১টি। গড় ২২.৯৬ এবং ইকোনোমি ৮.১১। সেরা বোলিং ফিগার ১৮ রানের বিনিময়ে ৫ উইকেট।

১১৭ ম্যাচ খেলে ১৪০ উইকেট শিকার করে সাউদির পেছনে আছেন সাকিব। ১৩০ উইকেট নিয়ে রশিদ খান আছেন তৃতীয় স্থানে। ১২৭ উইকেট নিয়ে সাউদির সতীর্থ ইশ সোধি আছেন চতুর্থ স্থানে। আর ১০৭টি করে উইকেট নিয়ে লাসিথ মালিঙ্গা পঞ্চম ও ইংল্যান্ডের আদিল রশিদ আছেন ষষ্ঠ স্থানে।

টি-টোয়েন্টিতে ২০০৮ সালে অভিষেক হয় সাউদির। তিন ফরম্যাটে তার মোট উইকেট এখন ৭৪৬টি। টেস্টে তার উইকেট ৩৭৪টি। ওয়ানডেতে ২২১টি।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে আরও চারটি টি-টোয়েন্টি খেলবে নিউ জিল্যান্ড। সেগুলোতে সাউদি খেললে সিরিজ শেষে তার উইকেট সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর