ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ২:৪১ পূর্বাহ্ণ
সারাদেশসাংবাদিকের নামে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

spot_img

ধর্ষণের সংবাদ প্রকাশের জেরে দৈনিক ঢাকা টাইমস পত্রিকার জেলা প্রতিনিধি জাভেদ হোসেন ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রবিন সেনের নামে সাইবার নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান স্কুল অ্যান্ড কলেজের সামনে প্রেসক্লাব গাইবান্ধার দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহর সঞ্চালনা ও সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে জেলা ও উপজেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশ নেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও এতে অংশ নেন।

কর্মসূচিতে ঘটনার বিস্তারিত তুলে ধরে বক্তব্য দেন প্রেসক্লাব গাইবান্ধার সিনিয়র সহ-সভাপতি রবিন সেন ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেন। এছাড়া আরও বক্তব্য দেন প্রেসক্লাব গাইবান্ধার সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, সহ-সাংগঠনিক সম্পাদক জোবাইদুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লাল চাঁন বিশ্বাস সুমন, ধর্ম বিষয়ক সম্পাদক ছালাম আশেকী, পলাশবাড়ী প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম রতন, সময়ের কণ্ঠস্বরের গাইবান্ধা জেলা প্রতিনিধি রবিউল ইসলাম, পলাশবাড়ি রিপোর্টাস ক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম, ফুলছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশ করায় দিপক কুমার রায় নামে এক ব্যক্তি দুই সাংবাদিকের নামে রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মিথ্যা মামলা দায়ের করেছেন। মূলত দিপক কুমার রায় নিজের কুকর্ম ও ধর্ষণের অভিযোগ আড়াল করতেই এই মিথ্যা মামলা করেছেন।

বক্তারা আরও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের কণ্ঠরোধ করার জন্য এক পক্ষ প্রতিনিয়ত মামলা দিয়ে হয়রানি করছে। কিন্তু ওই অপরাধী ব্যক্তিরা জানে না, মামলা দিয়ে হয়রানি করে সাংবাদিকদের কণ্ঠরোধ করা যায় না। শত বাধা ও বিপত্তি পেরিয়ে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করছে।

অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারসহ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক নেতারা।

মানববন্ধন কর্মসূচি শেষে সাংবাদিকরা গাইবান্ধা জেলা শহরের ১নং ট্র্যাফিক মোড়ে অবস্থান নেন। পরে সেখানে কিছুক্ষণ রাস্তা অবরোধ করে রাখেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর