ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৪৪ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসসাংবাদিকরা জনমত তৈরি করে: জাফর ওয়াজেদ

সাংবাদিকরা জনমত তৈরি করে: জাফর ওয়াজেদ

spot_img

সাংবাদিকরাই জনগণের জনমত তৈরি করে বলে মন্তব্য করেছেন প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ। গত (১৫ ফেব্রুয়ারি) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির (কুবিসাস) এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী, প্রকাশনা উৎসব, কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দুর্নীতি নিয়ে দেওয়া বক্তব্যকে কেন্দ্র করে সম্প্রতি আলোচনায় আসেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বর্তমানে শুধু এই উপাচার্য নয়, অনেক উপাচার্যের এমন ঘটনা রয়েছে। মূলত মেধাবীরা উপাচার্যের পদে আসতে চায় না বলেই বর্তমানে এই অবস্থা সৃষ্টি হয়েছে। সম্প্রতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে বহিষ্কার খুবই নিন্দনীয় একটি ঘটনা। এর ফলে শিক্ষা প্রতিষ্ঠানের প্রভাব সমাজেও পড়বে। আর বিশ্ববিদ্যালয়গুলোর অবস্থা এমন থাকবেই তবুও আপনাদের কাজ করতে হবে। সাংবাদিকদের ঝুঁকি নিতেই হবে। সাংবাদিকদের কিছু কিছু বিষয়ে অ্যাক্টিভিসস্ট হতে হবে।

এছাড়াও সাধারণ সম্পাদক আহমেদ ইউসুফ আকাশের সঞ্চালনায় এবং সভাপতি মুহা. মহিউদ্দীন মাহি’র সভাপতিত্বে প্রধান আলোচক ও প্রকাশনার মোড়ক উন্মোচনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সর্বশেষ কমিটির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী ও পিআইবি এর প্রশাসন পরিচালক মো: জাকির হোসেন। প্রকৌশল অনুষদের ডিন ড. মাহামুদুল হাসান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, সাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, সহযোগী অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সহযোগী অধ্যাপক মেহেদী হাসান, সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান, সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক মাসুম, সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, প্রভাষক সোহরাব হুসাইন, প্রভাষক মো. কামরুল হাসানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহজাদা এমরান, মাইটিভির জেলা প্রতিনিধি প্রতিনিধি আবু মুসা, ইনডিপেনডেন্ট টেলিভিশনের তানভীর দীপু, দৈনিক বাংলা ও এনটিভির জেলা প্রতিনিধি মাহফুজ নান্টু, এটিএন বাংলা নিউজের আনোয়ার হোসাইন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন নেতাকর্মীরা এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, এসময় নতুন কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন দৈনিক মাবনকন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাঈদ হাসান।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর