ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:০১ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসসর্বজনীন পেনশন স্কিম ইস্যুতে নোবিপ্রবিতে মানববন্ধন

সর্বজনীন পেনশন স্কিম ইস্যুতে নোবিপ্রবিতে মানববন্ধন

spot_img

সর্বজনীন পেনশন স্কিম বিধিমালার প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে মাননবন্ধন করেছে নোবিপ্রাবি অফিসার্স এসোসিয়েশন।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে সোমবার (৩ জুন) নোবিপ্রবির শহিদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ইবনে ওয়াজিদ ইসলাম ইমনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন পলাশ, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সহ-সভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন ও যুগ্ম মহাসচিব সাখাওয়াত হোসেন।

কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে জারিকৃত একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে- ‘সকল স্ব-শাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং উহাদের অধীনস্থ অঙ্গ প্রতিষ্ঠানসমূহের চাকরিতে যে সকল কর্মকর্তা বা কর্মচারী, তাহারা যে নামেই অভিহিত হউন না কেন, ১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখ ও তৎপরবর্তী সময়ে নূতন যোগদান করিবেন, তাহাদের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতাভুক্ত’ করবে উল্লেখ রয়েছে। হঠাৎ করে জারি করা এ প্রজ্ঞাপন খুবই বৈষম্যমূলক। আগামী প্রজন্মের কর্মকর্তাদের অধিকার রক্ষায় আমরা আজকের এ কর্মসূচি পালন করছি। প্রশ্নবিদ্ধ এ প্রজ্ঞাপনের ফলে সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিরতা ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। যা শিক্ষার সুষ্ঠু পরিবেশকে ব্যাহত করছে। আমরা অনতিবিলম্বে এ প্রজ্ঞাপনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিল চাই।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর