ঢাকা | মঙ্গলবার | ১৮ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৪:০১ অপরাহ্ণ
খেলাধুলাশিরোপা বঞ্চিত হলো বাংলাদেশের মেয়েরা

শিরোপা বঞ্চিত হলো বাংলাদেশের মেয়েরা

spot_img

আশা জাগিয়ে হতাশায় ভাসলো বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে ৩৬ রানে হেরে অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজের শিরোপা বঞ্চিত হলো বাংলাদেশের মেয়েরা। ম্যাচের প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১৪৮ রান তুলেছিল। তবে বাংলাদেশ ৮ উইকেটে ১১২ রানের বেশি করতে পারেনি।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। ২৩ রানের মধ্যে উপরের সারির ৪ ব্যাটারকে হারায় স্বাগতিকরা। এরপর দলের হাল ধরেন উন্নতি আক্তার ও রাবেয়া। এই দুজনে পঞ্চম উইকেটে যোগ করেন ৪০ রান।

এই দুজনের ব্যাটেই মূলত জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। উন্নতি ১৪ রান ও রাবেয়া ৩১ রান করে ফিরে গেলে বাংলাদেশের বাকি ব্যাটাররা দলকে জয়ের কক্ষপথে রাখতে পারেননি। আফিয়া ইরা ১১ ও আরবি তানি ১৫ রান করলেও বাকি ব্যাটারদের কেউই বলার মতো রান করতে পারেননি।

শ্রীলঙ্কার হয়ে একাই ৩ উইকেট নিয়েছেন ভিহাঙ্গা ভিজেরাত্নে। রিসমি সানজানা ও মাদুশানি হেরাথ নিয়েছেন ২টি করে উইকেট। এই তিনজই বাংলাদেশের ইনিংস গুঁড়িয়ে দিয়েছেন।

এর আগে এই ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতেই ১০৪ রান যোগ করেন পূর্ণা সেনারাত্নে ও ভিহাঙ্গা ভিজেরাত্নে। ভিহাঙ্গা ৪২ বলে ৪৯ রান করে আউট হয়েছেন। হাফ সেঞ্চুরি তুলে পূর্না অপরাজিত ছিলেন ৫৭ বলে ৬৬ রানের ইনিংস খেলে।

যদিও শেষ দিকে আরও দুই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ভিশ্মি গুনারাত্না ১৪ ও দুলানশা নানায়াক্কারা ফিরেছেন মাত্র ৭ রান করে। শেষ পর্যন্ত ৭ রান করে অপরাজিত ছিলেন রাশমি নেথারাঞ্জালি। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন রাবেয়া, নিশিথা আক্তার ও জান্নাতুল মাওয়া।

টানা ৪ জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশের মেয়েরা। অন্যদিকে গ্রুপ পর্বে একটি মাত্র জয় নিয়ে ফাইনালে খেলতে এসে স্বাগতিকদের হারিয়ে শিরোপার স্বাদ পেল লঙ্কান মেয়েরা।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর