ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৫৯ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসশিক্ষকদের উপর প্রাণনাশের হামলার বিচারের দাবিতে কুবিতে মৌন প্রতিবাদ

শিক্ষকদের উপর প্রাণনাশের হামলার বিচারের দাবিতে কুবিতে মৌন প্রতিবাদ

spot_img

উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের উপর প্রাণনাশের হামলার নিন্দা, প্রতিকার ও বিচারের দাবিতে ক্লাসের শুরুতেই পাঁচ মিনিট নিরবতা পালনের মাধ্যমে মৌন প্রতিবাদ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সাক্ষরিত চিঠির মাধ্যমে জানা যায়।

শিক্ষকদের দাবিগুলো হল, প্রক্টরের অপসারণ, শিক্ষক-শিক্ষার্থীদের দৃশ্যমান নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ, ডেপুটি রেজিস্ট্রার জাকির হোসেন এবং পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক (চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত) দেলোয়ার হোসেনসহ অন্যান্য উচ্ছৃঙ্খল কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে শাস্তি নিশ্চিতকরণ ও বহিরাগত সন্ত্রাসী ও অছাত্রদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক বিচার নিশ্চিত করা।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি উপাচার্যের সাথে নব-নির্বাচিত শিক্ষক সমিতির সদস্য ও সাধারণ শিক্ষকরা দেখা করতে গেলে উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের কর্মকর্তা, কর্মচারী ও সাবেক শিক্ষার্থীদের একটি অংশ উচ্চবাচ্য, থাপড়িয়ে দাঁত ফেলে দেওয়া সহ প্রাণনাশের হুমকির নিন্দা, প্রতিকার ও বিচারের দাবিতে এই কর্মসূচি গ্রহণ করে শিক্ষক সমিতি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর