ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:৪৭ পূর্বাহ্ণ
জাতীয়রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস প্রধানমন্ত্রীর

রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস প্রধানমন্ত্রীর

spot_img

রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ আশ্বাস দেন।

প্রধানমন্ত্রী বলেন, রমজানে তারাবিহ ও সেহরির সময় বিদ্যুৎ বিভ্রাট বা লোডশেডিং হবে না। তবে সংকটে পড়লে দিনের কোনো একটা নির্দিষ্ট সময়ে লোডশেডিং করা হতে পারে।

এ সময় বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রমজানে বিভিন্ন পণ্যের শুল্কছাড়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর খুব শিগগিরই মূল্যস্ফীতিও নিয়ন্ত্রণে আসবে।

প্রধানমন্ত্রী রমজানজুড়ে কৃচ্ছ্রসাধনের আহ্বান জানান। তিনি বলেন, রমজানতো কৃচ্ছ্রসাধনের মাস। কিন্তু আমাদের এখানে যেন সংযম না করে খাওয়া বেড়ে যায়। মিতব্যয়ী হলে দেখবেন, বাজারে কিছু পণ্যের দাম কমতে শুরু করেছে।

তিনি আরও জানান, প্রতিবছর চাল-গম-চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নির্দিষ্ট পরিমাণে ভারত থেকে আমদানি করতে দেশটির সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি চলছে৷।

এসময় বাজার পরিস্থিতি নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে কারও গুজবে কান দেবেন না কেউ। সবাই সতর্ক থাকলে- যারা গুজব ছড়াচ্ছে, তারা খুব একটা সুবিধা করতে পারবে না। কেউ যাতে মানুষের খাদ্য নিয়ে খেলতে না পারে, সেজন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর