ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:২৯ অপরাহ্ণ

যারা নির্বাচন ভণ্ডুল করতে চায়, তাদেরকে মোকাবেলা করবে যুবসমাজ: কৃষিমন্ত্রী

spot_img

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। এই নির্বাচনকে যারা ভণ্ডুল ও বানচাল করতে চায়, তাদেরকে মোকাবেলা করতে হবে।  আওয়ামী যুবলীগসহ দেশের যুবসমাজ তাদেরকে মোকাবেলা করবে। 

আজ শনিবার সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলা অডিটোরিয়ামে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রগতিশীল ও সংগ্রামী দল হিসেবে, স্বাধীনতার নেতৃত্বদানকারী দল হিসেবে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত নির্বাচনে  অংশ নেয়া আওয়ামী লীগের দায়িত্ব ও কর্তব্য। সংবিধানের বাইরে আ. লীগের  যাওয়ার সুযোগ নেই। 

মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। সারা পৃথিবী বাংলাদেশকে স্যালুট করে। এই উন্নয়নের ধারাকে আমরা সামনে আরো এগিয়ে নিতে চাই। তিনি বলেন,  আমরা যে উন্নয়ন করেছি, আগামী নির্বাচনে জনগণ তার মূল্যায়ন করবে; তা দেখেই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনবে। 

স্থানীয় যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে মন্ত্রী  বলেন,  তোমরা আওয়ামী লীগের  ভ্যানগার্ড, দেশের সম্পদ। তোমরা দেশকে সমৃদ্ধ করবে। দেশকে আরও এগিয়ে নিতে  যুবলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। লক্ষ প্রাণের বিনিময়ে  অর্জিত দেশকে উন্নত করার কারিগর তোমাদেরকেই হতে হবে। নীতি আদর্শে আর নৈতিক শক্তিতে যুবলীগকে গড়ে উঠতে হবে।

দেশের সকল সংগ্রাম- আন্দোলন ও ক্রান্তিলগ্নে আওয়ামী যুবলীগ অগ্রণী ভূমিকা রেখেছে উল্লেখ করে মন্ত্রী বলেন,স্বাধীনতা-প্রগতি-মানবতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে যুবলীগকে সচেতন থাকতে হবে। 

যুবলীগকে নিজ দলের সুবিধাবাদী নেতাকর্মীদের ব্যাপারে সচেতন থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী আরও বলেন, দলের অভ্যন্তরে এমন কিছু লোক রয়েছে যারা সুযোগসুবিধা নিয়ে রাতারাতি অর্থবিত্তের মালিক হয়েছে, তারা নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত। তারা নিজের স্বার্থের জন্য, নিজের ভাগ্যোন্নয়নের জন্য অনেকসময়  সংগঠন বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হন। তাদের সম্পর্কেও সজাগ থাকতে হবে। 

অনুষ্ঠানে মধুপুর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সাইদ খানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক খন্দকার আলমগীর হোসেনের সঞ্চালনায় কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মামুনুর রশিদ,  টাঙ্গাইল জেলা  আওয়ামী লীগের সহসভাপতি বাপ্পু সিদ্দিকী, সদস্য মো. ইয়াকুব আলী, আব্দুল গফুর মন্টু,  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম, সাদিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর