ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:১১ পূর্বাহ্ণ
শিক্ষাক্যাম্পাসযবিপ্রবিতে প্রথমবারের মতো বৈশাখী মেলা ও লোকসাংস্কৃতিক অনুষ্ঠান

যবিপ্রবিতে প্রথমবারের মতো বৈশাখী মেলা ও লোকসাংস্কৃতিক অনুষ্ঠান

spot_img

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ভিন্ন রকম আয়োজনে প্রথম বারের মতো বৈশাখী মেলা ও লোকসাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৪ ও ২৫ শে বৈশাখ, ৭ ও ৮ মে এ আয়োজন করতে যাচ্ছে যবিপ্রবি।

প্রথম বারের মতো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসাংস্কৃতিক অনুষ্ঠান এই অনুষ্ঠান সম্পর্কে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. অভিনু কিবরিয়া ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান ।

এই অনুষ্ঠান উপলক্ষে আমরা বিভিন্ন শিক্ষার্থীদের উৎসাহ মূলক সাড়া পাচ্ছি । এই বৈশাখী মেলায় আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা রয়েছে এবং তারা বেশ কিছু স্টল ‘দেওয়ার আবেদন করেছে। আমরা সেটা যাচাই বাছাই করে স্টল বরাদ্দ করেছি। মেলাতে বিভিন্ন রকমের পণ্য ও খাবারের জন্য ২৫ টি স্টল বরাদ্দ থাকবে। এছাড়াও আমাদের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে গ্রামীণ খেলাধুলার ব্যবস্থা যেমন, লাঠি খেলা, যাত্রাপালা , লোকসংগীত, নিত্য ও নাগরদোলা ইত্যাদি । ম বিভিন্ন জায়গা থেকে শিল্পীরা এসে বৈশাখী মেলাতে পারফরম্যান্স করবে এবং কি তার পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্যরাও এখানে পারফর্ম করবেন। আবহাওয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন , সব কিছু মিলিয়েই আশা করছি আবহাওয়া পরিস্থিতি সবকিছু ঠিক থাকলে একটি সুষ্ঠু ও সুন্দর বৈশাখী মেলা উপভোগ করতে পারবে শিক্ষার্থীরা ।

এছাড়াও তিনি আরো বলেন, এই তীব্র তাপমাত্রার কারণে অনুষ্ঠানটি বিকেলের দিকে করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিকাল চারটা থেকে রাত দশটা পর্যন্ত কর্মসূচি গুলো চলমান থাকবে। সামনের দিনগুলোতে যদিও কিছুটা ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে এর উপর ভিত্তি করে প্রোগ্রামটিকে যদি রি-অ্যারেঞ্জ করার প্রয়োজন হয় সেটিও আমরা করব। প্রয়োজনে প্রোগ্রাম এর কোন কোন অংশ যদি ইনডোর এ করতে হয় সেটিরও আমাদের বিকল্প ব্যবস্থা রয়েছে।

আমাদের বৈশাখী মেলাতে যদি প্রতিকূল পরিস্থিতিও আসে আবহাওয়াগত কারনে সেটিকে আমরা মোকাবেলা যেভাবে পারি করবো এবং চালিয়ে যাওয়ার চেষ্টা করব। আবহাওয়ার পরিস্থিতির উপর বিবেচনা করে আমাদের সেই সিদ্ধান্তগুলো আমরা যথাসময়ে জানিয়ে দিব। এ বছরই প্রথম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৈশাখী মেলা আয়োজন করতে যাচ্ছে এবং এই আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে এই আশাই ব্যক্ত করেন,
ড. অভিনু কিবরিয়া ইসলাম। পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর ( যবিপ্রবি )

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর