ঢাকা | শনিবার | ২ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ৩:১০ পূর্বাহ্ণ

মেসির গোলে পিএসজির রেকর্ড

spot_img

টানা কয়েক ম্যাচ জিতে আগেই শিরোপার অনেকটা নিশ্চিত করে রেখেছিল পিএসজি। মাত্র এক পয়েন্টই তাদের শিরোপা জয়ের যথেষ্ট ছিল। হলোও তাই, স্ট্রাসবুর্গের সাথে এক গোল হজম করে ড্র নিয়ে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপেরা।

শনিবার (২৭ মে) রাতে ফরাসি লিগ আঁ-তে স্ট্রাসবুর্গের দর্শকে ঠাসা মাঠে অতিথি হয়ে নেমেছিল ক্রিস্তফ গ্যালতিয়ের দল।

প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলে এগিয়ে থাকলেও, মেসিরা গোল করার মতো খুব বেশি সুযোগ তৈরি করতে পারছিলেন না। বরং গোলের সুযোগ স্ট্রাসবুর্গই বেশি পেয়েছে। ৫৯ মিনিটে মেসির গোলে ফরাসি চ্যাম্পিয়নরা এগিয়ে গেলেও, ৭৯তম মিনিটে সেই গোল শোধ করে দেয় স্বাগতিকরা।

ম্যাচের দশম মিনিটে প্রথম সুযোগ পেয়েছিলেন এমবাপে। তবে এগিয়ে এসে বিপদ থেকে দলকে রক্ষা করেন স্ট্রাসবুর্গ গোলরক্ষক ম্যাটস সেলস।

৩০তম মিনিটে আরও একবার পিএসজি গোলরক্ষক বাধ সাধেন। মেসির কর্নারে অরক্ষিত রেনাতো সানচেজের শট দারুণ রিফ্লেক্সে ফিরিয়ে দেন গোলরক্ষক ম্যাট সিলস।

দ্বিতীয়ার্ধেও তেমন সুযোগ তৈরি করতে পারছিল না পিএসজি। অবশেষে মেসি সেই ডেডলক ভাঙেন। ফরাসি ফরোয়ার্ড এমবাপের পাস ধরে শেষ কাজ সারেন আর্জেন্টাইন অধিনায়ক।

চলতি আসরে এটি মেসির ষোড়শ গোল। এর মাধ্যমে তিনি ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে ফেললেন। এতদিন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর (৪৯৫ গোল) সঙ্গে ভাগাভাগি করলেও, এদিন পর্তুগিজ সুপারস্টারকে ছাড়িয়ে যান তিনি।

তবে, একের পর এক আক্রমণ করে যাওয়া স্ট্রাসবুর্গ সমতা ফিরে ৭৯তম মিনিটে। মর্গ‍ান সানসনের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন জিয়ানলুইজি দোন্নারুমা। আলগা বলে বাকিটা সারেন পিএসজিরই সাবেক খেলোয়াড় কেভিন গামেইরো।

বাকি সময় দু’দলই সমতায় থেকে ড্র নিয়ে মাঠ ছাড়লে শিরোপা হাতে তুলে নেন ক্রিস্তফ গ্যালতিয়ের দল।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর