ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:০৮ পূর্বাহ্ণ
শিক্ষাক্যাম্পাসমারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত গবি শিক্ষার্থী

মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত গবি শিক্ষার্থী

spot_img

আইন বিভাগের এক শিক্ষার্থীকে অমানবিকভাবে মারধরের ঘটনায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) রাজনীতি ও প্রশাসন বিভাগের এক শিক্ষার্থীকে এক সেমিস্টার (৬ মাস) বরখাস্ত (ছাত্রত্ব স্থগিত) করা হয়েছে। ঘটনায় জড়িত আরও কয়েকজনকে আর্থিক জরিমানা করা হয়।

বুধবার (০৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

ছাত্রত্ব স্থগিত হওয়া শিক্ষার্থীর নাম মো. শিহাব আহমেদ। তিনি রাজনীতি ও প্রশাসন বিভাগের চতুর্থ সেমিস্টারের (৩১তম ব্যাচ) শিক্ষার্থী। স্থগিতাদেশ চলমান সময়ে (এপ্রিল-সেপ্টেম্বর) তিনি ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

জানা যায়, গত ১৮ ফেব্রুয়ারি আইন বিভাগের কয়েকজন ছাত্রীকে ইভটিজিং করে অভিযুক্ত শিহাব সহ বাকি শিক্ষার্থীরা। এ সময় সহপাঠীরা প্রতিবাদ করলে তাদের সাথে মারধরের ঘটনা ঘটে। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে প্রশাসন। তদন্ত শেষে কমিটির সুপারিশের আলোকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে ক্যাম্পাসের সার্বিক শৃঙ্খলা ও নিরাপদ পরিবেশ নিশ্চিতকরণে একটি বিজ্ঞপ্তি জারি করে প্রশাসন। রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সকলকে পরিচয়পত্র প্রর্দশন ও পরিধান, প্রতি ফ্লোরে মনিটরিং কমিটি গঠন, ক্যাম্পাসে যেকোন আয়োজনে কর্তৃপক্ষের অনুমতি নেয়া, অসুস্থতা বা বিশেষ কারণ ছাড়া ক্যাম্পাসে রিকশা/ অটো রিকশা প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়। এ ছাড়া অতিথি/ দর্শনার্থীর ক্ষেত্রে তার বিস্তারিত তথ্যাদি লিপিবদ্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

সাম্প্রতিক সময়ের ঘটিত মারামারির ঘটনা বৃদ্ধির প্রসঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্য ড. মো. ফুয়াদ হোসেন বলেন, ‘অতীতের বিভিন্ন সময়ের চেয়ে বর্তমানে শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেয়েছে।বিভাগগুলো পরিধি বেড়েছে। সামাজিক নানা কারণে শিক্ষার্থীদের মধ্যে অস্থিরতা বেড়েছে। এরপরও আমরা চেষ্টা করছি সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে লেখাপড়ার উপযোগী পরিবেশ বজায় রাখতে। শৃঙ্খলা ভঙ্গ এবং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আদর্শ পরিপন্থী কোন কর্মকান্ডকে আমরা প্রশ্রয় দেব না।’

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর