ঢাকা | সোমবার | ২৪ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:১৪ পূর্বাহ্ণ
খেলাধুলামাঠের ঘাস ‘খেয়ে নিল’ গরু, বাতিল ম্যাচ

মাঠের ঘাস ‘খেয়ে নিল’ গরু, বাতিল ম্যাচ

spot_img

ক্রিকেট বিশ্বে নানা কারণে নির্ধারিত ম্যাচ বাতিল হতে দেখা যায়। এবার সম্পূর্ণ উদ্ভট এক কারণে ম্যাচ বাতিলের ঘটনা ঘটেছে ওয়েস্ট ইন্ডিজে। দ্বীপ রাষ্ট্রটির একটি ঘরোয়া টুর্নামেন্টে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। যে কারণে হয়নি ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও গায়ানার মধ্যকার নির্ধারিত ম্যাচ। ‘ক্যারিবিয়ান ক্রিকেট পডকাস্ট’—এর বরাতে বেশকিছু সংবাদমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে।

তাদের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি স্পোর্টস বলছে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো এবং গায়ানার মধ্যে একটি ম্যাচ পরিত্যক্ত করা হয়েছে। যার নেপথ্যে রয়েছে গরু। জানা গেছে, গরুর দল রাতে মাঠের ঘাস খেয়ে নেয় এবং কিছু অংশ পদদলিতও করেছিল। আর সেই কারণেই এই ম্যাচটি হয়নি। যদিও খবরটির বিশ্বাসযোগ্যতা যাচাই করা যায়নি।

ঘরোয়া ক্রিকেটেও এর আগে এমন কোনো ঘটনার কথা জানা যায়নি। এর আগে মৌমাছি, কুকুর কিংবা সাপের উপস্থিতির কারণে মাঝে মাঝেই খেলা বন্ধ হতে দেখা গিয়েছিল। তবে গরুর জন্য ম্যাচ পরিত্যক্ত হওয়ার ঘটনা এই প্রথম।

কিছুদিন আগে হঠাৎ একটি সাপ মাঠে ঢুকে পড়ায় লঙ্কান প্রিমিয়ার লিগের খেলা সাময়িক সময়ের জন্য বন্ধ করা হয়েছিল। ২০২২ সালে গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামেও ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে একটি ম্যাচের সময় একই ধরনের ঘটনা ঘটে।

ঘরের মাঠে যখন এমন ঘটনার উত্থান, ক্যারিবীয় জাতীয় দল তখন অস্ট্রেলিয়ায় সফর করছে। অজিদের সঙ্গে টেস্ট সিরিজ ১-১ ড্র করার পর তারা ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে যায়। বর্তমানে চলমান টি টোয়েন্টি সিরিজেও উইন্ডিজরা ১-০ তে পিছিয়ে রয়েছে। দল দুটি আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর