ঢাকা | রবিবার | ১৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:১৪ অপরাহ্ণ
জাতীয়ভোট সুষ্ঠু করার দায়িত্ব পুলিশ এবং প্রশাসনের: সিইসি

ভোট সুষ্ঠু করার দায়িত্ব পুলিশ এবং প্রশাসনের: সিইসি

spot_img

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোট কীভাবে শান্তিপূর্ণ হবে সেটা আমি জানি না, তবে ভোটকে সুষ্ঠু করার দায়িত্ব পুলিশ এবং প্রশাসনের।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাদের দ্বিতীয় ধাপের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে শুক্রবার (১০ নভেম্বর) এসব কথা বলেন সিইসি।

এসময়য় অন্য চার কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, এই নির্বাচনে বিভিন্ন দেশের আগ্রহ আছে। নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা গেলে অপপ্রচার দূর করা যাবে। অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন করতে সবাইকে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে হবে।

এসময় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন করতে ডিসি-এসপিদের প্রতি আহ্বান জানান সিইসি। তিনি বলেন, নির্বাচন হচ্ছে গণতন্ত্রের বাহন বা প্রাণ। ভোটারদের ভোটাধিকারের স্বাধীনতা যেন ব্যাহত না হয় সেদিকেও খেয়াল রাখার নির্দেশনা দেন সিইসি।

দুদিনের এই কর্মশালায় ৩২ জেলার ডিসি-এসপি ছাড়াও বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনারসহ মোট ১১৪ জন অংশ নিচ্ছেন। কর্মশালা শেষ হবে শনিবার।

এর আগে, গত ১৪ ও ১৫ অক্টোবর দেশের ৩২টি জেলার ডিসি, এসপি, চার বিভাগের বিভাগীয় কমিশনার ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ মোট ১১৬ জন নিয়ে প্রথম ধাপের প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর