ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১:৫৮ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসবৃক্ক বিকল হয়ে গবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

বৃক্ক বিকল হয়ে গবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

spot_img

কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আতিকুর রহমান আতিক নামে এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থী।

শুক্রবার (১ মার্চ) সকালে আতিকুর রহমান আতিকের বাবা এ তথ্য নিশ্চিত করেছে বলে জানা যায়।

জানা গেছে, আনুমানিক ভোর ৫টা ৩০ মিনিটে নিজ বাসস্থানে মৃত্যুবরণ করেন আতিক৷ তার বাড়ি সিরাজগঞ্জ জেলার খোকশাবাড়ী ইউনিয়নে।

আতিকের পরিবারে নেমেছে শোকের ছায়া। এমতাবস্থায় তার পরিবারের কারোর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার সহপাঠীসূত্রে জানা যায়, ‘তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন। চিকিৎসার জন্য তাকে জানুয়ারিতে ভারতের চেন্নাইতে নেওয়া হয়। ভারত থেকে ফেরত আসার পর আতিকের শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে যাচ্ছিলো। হঠাৎ তার শারীরিক অসুস্থতা বাড়ায় তাকে সি কে ডি ইউরোলজি হাস্পাতালে এ নেওয়া হয়েছিল গতকাল।’

আতিকের সহপাঠীদের মধ্যে ওমর ফারুক রিফাত জানান, ‘অসুস্থ অবস্থায়ও প্রায় দেড় মাস ক্লাসে অংশগ্রহণ করেছিল আতিক। কিন্তু অসুস্থতা বেড়ে যাওয়ায় আতিক পরবর্তী ক্লাসগুলোতে অংশগ্রহণ করতে পারেনি৷ ডিসেম্বর এর পর থেকে তার শারীরিক অবস্থা বেশি অবনতি হওয়া শুরু হয়।’

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, ‘ আতিকের মৃত্যু আমাদের বিভাগের জন্য খুবই দুঃখজনক এবং আমরা খুবই শোকাহত।আতিক অনেকদিন ধরে অসুস্থ ছিল, ভর্তির পর থেকেই তার প্রতি আমাদের খেয়াল ছিল ৷ তার সাথে আমাদের নিয়মিত যোগাযোগ ছিল তাকে পরিপূর্ণ চিকিৎসা ও তাকে বিভাগের সকল বিষয়ে সাহায্য করার আশ্বাস দিয়েছিলাম। আমরা আমাদের বিভাগ সবসময়ই তার পাশে থাকবে’।

প্রসঙ্গত, আতিকুর রহমান আতিকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে। তার মৃত্যুতে বিভাগে তার সহপাঠীরা রবিবার দোয়া মাহফিল এর আয়োজন করবে বলে জানা যায় ।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর