ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ২:২০ অপরাহ্ণ
রাজনীতিবিএনপি কার্যালয় খুলছে কাল

বিএনপি কার্যালয় খুলছে কাল

spot_img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলেও ভোট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। এ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে দলটি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান এতে বক্তব্য রাখবেন।

এ ছাড়া সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান উপস্থিত থাকবেন। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান কালবেলাকে এ তথ্য জানিয়েছেন।

বিএনপি সদ্য অনুষ্ঠিত এই নির্বাচনকে ‘প্রহসন’ হিসেবে আখ্যা দিয়েছে। দলটির দাবি, তাদের আহ্বানে সাড়া দিয়ে জনগণ এই নির্বাচনের ভোট বর্জন করেছে। নির্বাচন কমিশন ৪০ শতাংশ ভোট পড়ার কথা বললেও নির্বাচনে ৫ শতাংশের বেশি ভোট পড়েনি।

এদিকে দলের এই সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে দুই মাস ১৪ দিন পর খুলতে যাচ্ছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। একদফা আন্দোলনের অংশ হিসেবে গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। কিন্তু ওই মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটি। এরপর থেকেই দলীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে। তবে এই তালার চাবি কার কাছে রয়েছে, তা নিয়ে রহস্য কাটেনি। এ নিয়ে প্রথম থেকেই পুলিশ এবং বিএনপি পরস্পরকে দোষারোপ করে বক্তব্য দিয়ে আসছে। বিএনপি বলছে, পুলিশ তাদের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। অন্যদিকে পুলিশ বলছে, বিএনপি নিজেরাই তাদের কার্যালয়ে তালা দিয়েছে। সুতরাং চাবিও তাদের কাছে রয়েছে।

এদিকে বিএনপি কার্যালয় তালাবদ্ধ থাকার পর থেকেই পালাক্রমে দিন-রাত ২৪ ঘণ্টা সেখানে পুলিশের পাহারা রয়েছে। দলটির কোনো নেতাকর্মী সেখানে যায় না।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর