ঢাকা | মঙ্গলবার | ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৩১ পূর্বাহ্ণ

বিএনপির মহাসমাবেশে একটি বিদেশি গোষ্ঠীর ইন্ধন আছে: হানিফ

spot_img

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপি যে মহাসমাবেশ ডেকেছে এর পেছনে একটি বিদেশি বিশেষ গোষ্ঠীর ইন্ধন আছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তবে আওয়ামী লীগের সঙ্গে জনগণ আছে দাবি করে দেশি-বিদেশি কোনো শক্তিই ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে পারবে না বলে মনে করেন হানিফ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বিভিন্ন ফলজ গাছের চারা রোপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় কুষ্টিয়া শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলামসহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

২৮ অক্টোবর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘আগামী ২৮ অক্টোবর বিএনপি যে মহাসমাবেশ ডেকেছে তাতে কোনো শঙ্কা নেই। তারা সমাবেশ করবে এবং সমাবেশ শেষে বাড়ি ফিরে যাবে, এখানে কোনো সমস্যা নেই। যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচির প্রতি আমাদের সরকারের পক্ষ থেকে সহযোগিতা থাকবে। কিন্তু রাজনৈতিক কর্মসূচির নাম করে যদি অশান্তি সৃষ্টি করা হয়, কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করে জনজীবনকে বিপর্যস্ত করার চেষ্টা করা হয় তাহলে সেটাকে সরকার কঠোরহস্তে দমন করবে। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।থ

হানিফ বলেন, আওয়ামী লীগ সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আছে, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন এই সকারই থাকবে এবং এই সরকারের অধীনেই নির্বাচন হবে। দেশ থেকে পালিয়ে যাওয়া ইতিহাস কিন্তু আওয়ামী লীগের নাই, বিএনপির আছে। বিএনপির শীর্ষ নেতা তারেক রহমান কিন্তু এখনো পালিয়ে আছে। এদেশ থেকে মুচলেকা দিয়ে রাজনীতিকে থেকে চলে গেছে। যে দলের শীর্ষ নেতা মুচলেকা দিয়ে রাজনীতি ছেড়ে পালিয়ে থাকে, সেই দলের নেতাকর্মীদের অন্য দলকে পালিয়ে যাওয়ার হুমকি-ধামকি দেওয়া এগুলো খুবই হাস্যকর এবং বেমানান।

আওয়ামী লীগ নেতাকর্মীরা সব সময় মাঠে আছে জানিয়ে তিনি বলেন, বিএনপির এই মহাসমাবেশে বিদেশি বিশেষ একটি গোষ্ঠীর ইন্ধন আছে। তবে কোনো ষড়যন্ত্রই সফল হবে না। কারণ জনগণ আওয়ামী লীগের সাথে আছে। এর আগেও বিএনপি সরকার পতনের আন্দোলন করেছে। সেই ১০ ডিসেম্বর পার হয়ে গেছে। তারা বলেছিল, ১৮ অক্টোবরের মধ্যে সরকার পতন না হলে হাতে চুরি পরবেন। তাদের এইসব কথাবার্তা নিয়ে দেশবাসীও ভাবে না, আওয়ামী লীগও ভাবে না।

হানিফ বলেন, বিএনপি নিজেদের নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য মিথ্যা আশ্বাস দেয়। মিথ্যাচার করে নিজ দলীয় নেতাকর্মীদের সাথেও তারা প্রতারণা করে আসছে। মিথ্যা প্রলোভন দিয়ে এবার তাদের ঢাকায় নিয়ে যাচ্ছে, আসলে ফলাফল শূন্য।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কোনো কিছুতেই আওয়ামী লীগ শঙ্কিত নয়। যতক্ষণ পর্যন্ত এই দেশের জনগণ আওয়ামী লীগের পাশে আছে। জনগণের সমর্থন যতক্ষণ পর্যন্ত আওয়ামী লীগের সঙ্গে আছে ততক্ষণ পর্যন্ত দেশি-বিদেশি কোনো শক্তি আওয়ামী লীগকে সরাতে পারবে না।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর