ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:০০ পূর্বাহ্ণ
সারাদেশবান্দরবানে সেনা অভিযানে কুকি চিনের দুই সদস্য নিহত

বান্দরবানে সেনা অভিযানে কুকি চিনের দুই সদস্য নিহত

spot_img

বান্দরবানে উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির দুই জন সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এই তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, রোববার বান্দরবানের রুমা উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কেএনএফের দুজন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এ সময় তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

অভিযানের সময় তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলেও জানায় আইএসপিআর।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, শনিবার থেকে রোববার সকাল পর্যন্ত দুর্গম বাকলাই পাড়া এলাকায় প্রচণ্ড গোলাগুলির শব্দ শোনা যায়। পরে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়। তাদের পরনে কুকি-চিনের সামরিক পোশাক দেখা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফের সশস্ত্র তৎপরতা বেড়েছে। এই সংগঠনের সশস্ত্র শাখা কুকি-চিন ন্যাশনাল আর্মি নামে পরিচিত।

কেএনএফের সদস্যরা সম্প্রতি রুমা ও থানচিতেই দুইটি সরকারি ব্যাংকে লুটপাট চালায়, অপহরণ করে এক ব্যাংক কর্মকর্তাকে।

কুকিচিনকে স্বাভাবিক জীবনে ফেরাতে চায় র‌্যাবকুকিচিনকে স্বাভাবিক জীবনে ফেরাতে চায় র‌্যাব এছাড়া সরকারি স্থাপনায় হামলা ও প্রকাশ্যে গুলি চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে সংগঠনের সশস্ত্র সদস্যরা। এরপর কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করে যৌথ বাহিনী।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর