ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৯:০৭ পূর্বাহ্ণ
খেলাধুলাবাংলাদেশকে ‘কাঁদানো’ কামিন্দুই আইসিসির মাসসেরা ক্রিকেটার

বাংলাদেশকে ‘কাঁদানো’ কামিন্দুই আইসিসির মাসসেরা ক্রিকেটার

spot_img
বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি খেললেও নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি কামিন্দু মেন্ডিস। লংকান এই অলরাউন্ডার তার আসল রূপ দেখান ২ ম্যাচের টেস্ট সিরিজে। সিলেটের পর চট্টগ্রাম টেস্টেও বাংলাদেশকে একপ্রকার কাঁদিয়ে ছেড়েছেন তিনি। তার ফলও এবার হাতে-নাতে পেলেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।
আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কামিন্দু মেন্ডিস। গতকাল সোমবার আইসিসির ওয়েবসাইটে তার নাম ঘোষণা করা হয়। আর নারী ক্রিকেটের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের মাইয়া বুশিয়েই।
মাসসেরার লড়াইয়ে কামিন্দুর প্রতিপক্ষ হিসেবে মনোনয়ন পেয়েছিলেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডাইর। তবে তাদেরকে হটিয়ে বাংলাদেশকে টেস্ট সিরিজ হারানোর নায়কই হলেন মার্চের সেরা।
বাংলাদেশের বিপক্ষে সিলেট টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি পেয়েছেন কামিন্দু। প্রথম ইনিংসে দলের বিপর্যয়ের মুখে করেছেন ১০২ রান। আর দ্বিতীয় ইনিংসে ধ্রুপদী ব্যাটিংয়ে তুলে নিয়েছেন ১৬৪ রান। ৩০ মার্চ চট্টগ্রামে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েছিলেন কামিন্দু। ৯২ রান করে পরে ফিরতে হয় তাকে। এই টেস্টে বল হাতেও অবদান রাখেন তিনি। পরে সিরিজসেরার পুরস্কারও তার হাতে ওঠে।
অন্যদিকে নারী ক্যাটাগরিতে বুশিয়েই পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার অ্যাশলেহ গার্ডনার ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কারকে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনবদ্য পারফরম্যান্সের জন্য মনোনয়ন পেয়েছিলেন গার্ডনার। ২১ মার্চ থেকে ২৭ মার্চের মধ্যে হওয়া ওয়ানডে সিরিজে বল হাতে ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজসেরার পুরস্কার জেতেন তিনি। ব্যাটেও ৫২ রান করেছিলেন এই অলরাউন্ডার।
spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর