ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:৪৪ পূর্বাহ্ণ
খেলাধুলাবড় লিডের পথে শ্রীলংকা

বড় লিডের পথে শ্রীলংকা

spot_img

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা শ্রীংকার ৫ উইকেট বাংলাদেশ ঠিকই তুলে নিয়েছে, তবে বড় লিডের পথেই রয়েছে সফরকারীরা। সিলেট টেস্টের দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১১৯ রান করেছে লংকানরা। ইতিমধ্যে ২১১ রানের লিড পেয়েছে তারা।

লংকান শিবিরে নিশান মাদুশকার পর কুশল মেন্ডিসকে উইকেটকিপার লিটন দাসের ক্যাচে ফেরান নাহিদ রানা। এরপর অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ২২ রানে বিদায় করেন তাইজুল। আরেক অভিজ্ঞ দীনেশ চান্দিমালকে শূন্য রানে এলবি করেন মেহেদী হাসান মিরাজ। আর হাফসেঞ্চুরি করা ওপেনার দিমুথ করুনারত্নেকে শরিফুল ইসলাম নাহিদের ক্যাচে মাঠ ছাড়া করান। দিমুথ ১০১ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫২ রান করেছেন।

বাংলাদেশ পেসার নাহিদ ১০ ওভারে ৪২ রান দিয়ে ২টি উইকেট নেন। এছাড়া তাইজুল, মিরাজ ও শরিফুল একটি করে উইকেটের দেখা পান।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে স্বীকৃত ব্যাটাররা যখন আসা-যাওয়ার মিছিলে, তখন একপ্রান্ত আগলে পড়ে ছিলেন তাইজুল ইসলাম। আগের সর্বোচ্চ ৩৯ রান ছাড়িয়ে এদিন করেন ৪৭ রান। শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এটিই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান। আর কেউ যোগ্য সঙ্গ দিতে না পারায় ১৮৮ রানেই অলআউট হয়েছে টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়েছিল শ্রীলংকা। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট হওয়ায় লংকানরা তখন লিড পায় ৯২ রানের।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর