ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৩:১৭ পূর্বাহ্ণ
শিক্ষাক্যাম্পাসবঙ্গবন্ধুর সমাধিতে নোবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি

বঙ্গবন্ধুর সমাধিতে নোবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি

spot_img

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় মেয়াদে নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

শুক্রবার (২৫ আগস্ট) জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতার মহান স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।সংগঠনসমূহের মধ্যে নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন এবং নীল দল জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।

ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্ট বিয়োগান্ত ঘটনায় শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।
দোয়া শেষে নোবিপ্রবি উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস.এম মাহবুবুর রহমান, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোস্ট, নোবিপ্রবি প্রক্টর ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ পঁচাত্তরের ১৫ আগস্ট নিহত সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি। বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা মহান স্বাধীনতার রুপকার জাতির পিতা বঙ্গবন্ধু একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম দিয়েছেন। বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করতে পারলেও তাঁর নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম এ দেশের লাখো-কোটি বাঙালির হৃদয়ে চির অম্লান হয়ে থাকবে। আমাদের দায়িত্ব হবে জাতির পিতার অসমাপ্ত কাজকে সমাপ্ত করে বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধশালী ও আধুনিক রাষ্ট্রে পরিণত করা। তাহলেই আমরা এই মহান নেতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে পারবো।’

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর