ঢাকা | রবিবার | ১৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:৪৩ অপরাহ্ণ
আন্তর্জাতিকপ্রতিশোধের হুঁশিয়ারি দিলেন পুতিন

প্রতিশোধের হুঁশিয়ারি দিলেন পুতিন

spot_img

ক্রিমিয়া উপদ্বীপের সাথে রাশিয়াকে সংযুক্তকারী ইউরোপের বৃহত্তম সড়ক ও রেল সেতুতে ইউক্রেনের হামলার ঘটনায় প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে মঙ্গলবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিমিয়াকে রাশিয়ার সাথে সংযুক্তকারী সেতুতে ইউক্রেনের হামলায় দুই বেসামরিক নাগরিক নিহত এবং তাদের শিশু আহত হওয়ার পর প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সোমবার টেলিভিশনে করা মন্তব্যে তিনি বলেন, ‘গত রাতে সেতুতে আরেকটি সন্ত্রাসী হামলা করা হয়েছে। অবশ্যই, রাশিয়ার কাছ থেকে এই হামলার জবাব দেওয়া হবে। প্রতিরক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রস্তাব প্রস্তুত করছে।’

প্রেসিডেন্ট পুতিন বলেন, ‘সামরিক দৃষ্টিকোণ থেকে, এই ধরনের হামলা একটি অর্থহীন অপরাধ।’

ইউক্রেনের একটি সূত্র বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছে, ইউক্রেনীয় নৌবাহিনী এবং এসবিইউ নিরাপত্তা পরিষেবা রাশিয়ান নির্মিত এই সেতুতে রাতের আঁধারে হামলা চালিয়েছে। ইউক্রেন অবশ্য আনুষ্ঠানিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, ২০১৪ সালে সামরিক অভিযান চালিয়ে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দ্বীপের দখল নেয় রাশিয়া। পরে এই দ্বীপের সাথে রাশিয়ার সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা স্থাপনের জন্য দীর্ঘ ১৯ কিলোমিটার সেতুটি নির্মাণ করা হয়।

দীর্ঘ এই সড়ক ও রেল সেতুটি গত বছরের অক্টোবরেও একটি বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছিল। ক্রেমলিন সেসময় বলেছিল, ইউক্রেনীয় নিরাপত্তা বাহিনী ওই হামলা চালিয়েছিল।

অবশ্য কয়েক মাস পর ইউক্রেন পরোক্ষভাবে ওই হামলার কথা স্বীকার করে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর