ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:০১ পূর্বাহ্ণ
খেলাধুলাপাকিস্তানের সঙ্গে অনুশীলন করায় ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার

পাকিস্তানের সঙ্গে অনুশীলন করায় ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার

spot_img

কাকুলে সেনাবাহিনীর অধীনে কঠোর অনুশীলন করেছে পাকিস্তান ক্রিকেট দল। সেই ক্যাম্পে ডাক পেয়েছিলেন পাকিস্তানি বংশোদ্ভূত আরব আমিরাতের ক্রিকেটার উসমান খানও। সেই সূত্র ধরে এবার তাকে ৫ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আরব আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার কথা জানায় ইসিবি। এই নিষেধাজ্ঞার ফলে ইসিবির কোনো টুর্নামন্টে ৫ বছর খেলতে পারবেন না উসমান।

পাকিস্তানের অনুশীলন ক্যাম্পে ডাক পাওয়ার পরই উসমানের বিপক্ষে তদন্ত শুরু হয়েছিল। তদন্ত শেষে বিজ্ঞপ্তিতে ইসিবি জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন উসমান।

বিজ্ঞপ্তিতে আরব আমিরাতের বোর্ড বলেছে, ‘সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলা নিয়ে মিথ্যা বর্ণনা দিয়েছে উসমান। সে ইসিবির থেকে সুবিধা নিয়েছে। এটা স্পষ্ট সে এখন আর ইসিবির হয়ে খেলতে চায় না কিংবা সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলতে হলে বাকি যে প্রক্রিয়া অনুসরণ করতে হবে, সেটা শেষ করতে চায় না।’

যদিও চুক্তির কোনো লঙ্ঘন করেননি বলেই এখনো বিশ্বাস করেন উসমান। তিনি দাবি করেছেন, চুক্তিতে ৩০ দিনের নোটিশ পিরিয়ড আছে।

আরব আমিরাতের জাতীয় দলের হয়ে এখনো খেলেননি উসমান। শোনা গেছে, পিএসএল শেষে উসমানের কাছে পিসিবি জানতে চেয়েছিল যে তিনি পাকিস্তানের হয়ে খেলতে চান কি না। এই প্রশ্নে ইতিবাচক উত্তর দিয়েছেন উসমান। এরপরই নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে করা ফিটনেস ক্যাম্পে ডাকে পিসিবি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর