ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ২:২৬ অপরাহ্ণ
বৃহত্তর নোয়াখালীপঞ্চমবারের মতো বিপুল ভোটে জয়ী ওবায়দুল কাদের

পঞ্চমবারের মতো বিপুল ভোটে জয়ী ওবায়দুল কাদের

spot_img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ নিয়ে টানা চতুর্থবারের মতো আইন প্রণেতা হলেন তিনি।

রোববার (৭ জানুয়ারি) রাত ৯টার দিকে পাওয়া বেসরকারি ফল অনুযায়ী আসনের ১৩২টি কেন্দ্রে ওবায়দুল কাদের পেয়েছেন ১ লাখ ৮১ হাজার ২৭৯ ভোট। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) পেয়েছেন ৯ হাজার ৭০২ ভোট। এই হিসেবে ওবায়দুল কাদের প্রায় ১ লাখ ৭১ হাজার ভোটে খাজা তানভীর আহমেদকে পরাজিত করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) প্রতীক।

কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলার ২টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে নোয়াখালী-৫ আসন গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৯৭৭ জন। ১৩২টি ভোটকেন্দ্রে ভোটারদের জন্য কক্ষ রয়েছে ৯০০টি। এ আসনে নতুন ভোটার মোট ৭৩ হাজার ২৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৫৩৭ জন, নারী ভোটার ৩১ হাজার ৭০৫ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে মোট ১৩২টি কেন্দ্রের সবকটি কেন্দ্রের ফল পাওয়া গেছে। এর মধ্যে ওবায়দুল কাদের এখন পর্যন্ত ভোট পেয়েছেন ১ লাখ ৮১ হাজার ২৭৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা তানভীর আহমেদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৭০৬ ভোট। এই আসনে ৪৯ দশমিক ৭ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর