ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৪০ অপরাহ্ণ

নৌকায় এবার লাঙ্গলও চড়ে বসেছে: প্রধানমন্ত্রী

spot_img

নৌকায় এবার লাঙ্গলও চড়ে বসেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানিয়েছে উপস্থিত জনতার উদ্দেশ্যে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা নৌকায় ভোট দেবেন তো? এসময় উপস্থিত জনতা উল্লাস করে সম্মতি জানালে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নৌকায় ভোট দিবেন। অবশ্য নৌকায় এবার লাঙ্গলও চড়ে বসেছে। আপনারা সেদিকেও খেয়াল রাখবেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় শহরের ইসদাইরের একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে আয়োজিত জনসভায় যোগ দিয়ে তিনি এ আহবান জানান।

স্বাধীনতার ইতিহাসের অনেক গুরুত্বপূর্ণ ঘটনার ধারক নারায়ণগঞ্জ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যখন ৬ দফা ঘোষণা দেন তখন ৮মে তিনি এই নারায়ণগঞ্জের আদমজীতে বিশাল জনসভা করেন। ৬ দফাকে প্রতিষ্ঠিত করতে নারায়ণগঞ্জ ও এখানকার মানুষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না মন্তব্য করে তিনি বলেন, আমরা মানুষের ঘর করে দিচ্ছি। আজকে ৩৩টি জেলা ভূমিহীন পরিবারমুক্ত। বাকিগুলোও আমরা করে ফেলব।

প্রধানমন্ত্রী বলেন, প্রায় ৮ লাখ ৪১ হাজার পরিবারকে আমরা বিনা পয়সায় ২ কাটা জমি ও ঘর করে দিয়েছি। আমরা মানুষকে ঋণের ব্যবস্থা করে দিয়েছি। বয়স্ক ও বিধবা ভাতার সুব্যবস্থা করেছি। মাতৃত্বকালীন ছুটি বাড়িয়ে মা ও শিশুর সুস্বাস্থ্যের ব্যবস্থা করেছি। আমাদের খাদ্য নিরাপত্তা গ্রাম থেকে গ্রামান্তরে পৌঁছে গেছে।

এর আগে বিকেল ৩টা ২০ মিনিটে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে শেষ জনসভায় যোগ দেন শেখ হাসিনা। দীর্ঘ ১০ বছর পর নির্বাচনী প্রচারণায় নারায়ণগঞ্জ সফরে গেলেন তিনি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর