ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:৫৩ অপরাহ্ণ

নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার, সম্পাদক মঞ্জু

spot_img

নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ বেতারের প্রতিনিধি বখতিয়ার শিকদার। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক আবু নাছের মঞ্জু।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ এ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে বখতিয়ার শিকদার পেয়েছেন ৩৫ ভোট। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি আলমগীর ইউসুফ ১৪ ভোট ও দৈনিক যুগান্তরের মনিরুজ্জামান চৌধুরী পেয়েছেন ৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আবু নাছের মঞ্জু পেয়েছেন ২৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক কালের কণ্ঠের সামছুল হাসান মিরণ পেয়েছেন ১৬ ভোট, ডেইলি সানের প্রতিনিধি আকাশ মো. জসিম পেয়েছেন ১০ ভোট।

ঘোষিত ফল অনুযায়ী ২০২৩-২৫ মেয়াদে ১৩ সদস্যের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন- সিনিয়র সহসভাপতি শাহ এমরান মো. ওসমান (দৈনিক সোনালী জমিন), সহসভাপতি মো. মাসুদ পারভেজ (এনিটিভি), যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ (নিউজ টুয়েন্টি ফোর), এআর আজাদ সোহেল (দৈনিক ভোরের আকাশ), কোষাধ্যক্ষ মো. আলা উদ্দিন শিবলু (চ্যানেল আই), ক্রীড়া ও সমাজসেবা সম্পাদক নাসির উদ্দিন শাহ নয়ন (দৈনিক বাংলাদেশের আলো), সাহিত্য, সংস্কৃতি, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী মো. আমিনুল ইসলাম ভূঁইয়া (দৈনিক গণমুক্তি) এবং শিক্ষা, গবেষণা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন সুমন (দৈনিক খোলা কাগজ)। 

এছাড়াও সদস্য পদে মো. আবদুল মোতালেব (দৈনিক দেশবার্তা), মো. নুর রহমান (দৈনিক বর্তমান) ও  মো.মাহবুবুর রহমান (দৈনিক বাংলা) নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ বলেন, প্রেসক্লাবের নির্বাচন খুব আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্যার নিজেই সশরীরে উপস্থিত ছিলেন। সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মানস মন্ডল নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে ছিলেন। সবাই ফলাফল মেনে নিয়ে বিজয়ীদের বরণ করে নিয়েছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত আবু নাছের মঞ্জু বলেন, দীর্ঘদিনের জটিলতা ভেঙে একটা দারুণ নির্বাচন উপহার দেওয়ায় জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান মহোদয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বঙ্গবন্ধুর হাতে গড়া এই প্রেসক্লাবে আগামী দিনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে নিয়ে কাজ করে যাব। সাংবাদিকদের যেকোনো সমস্যায় আমরা ঐক্যবদ্ধভাবে থেকে কাজ করবো।

সভাপতি হিসেবে নির্বাচিত বখতিয়ার শিকদার বলেন, সাংবাদিকদের অধিকার ও ন্যায্য দাবি আদায়ে এই প্রেসক্লাব হবে হবে সাংবাদিকদের আদর্শ সংগঠন। এমন নির্বাচনের মধ্য দিয়ে দীর্ঘদিনের অচলাবস্থা কেটেছে। আমি সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নোয়াখালী ঐতিহ্যগতভাবে অনেক সমৃদ্ধশালী জেলা। বঙ্গবন্ধুর ছোঁয়া যে প্রেসক্লাব পেয়েছে আজ সে প্রেসক্লাবের নির্বাচন হলো। আশা করি সেই মান ধরে রেখে আগামী দিনেও এই গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে। যেহেতু গণমাধ্যম সমাজের দর্পণ তাই ন্যায়ের পথে থেকে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবেন সেই প্রত্যাশা কামনা করছি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর