ঢাকা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ১২:২৯ অপরাহ্ণ
অপরাধআইন-আদালতনোয়াখালীতে স্বামী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রী গ্রেপ্তার

নোয়াখালীতে স্বামী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রী গ্রেপ্তার

spot_img

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায় অন্ধ স্বামীকে গরম তেলের কড়াইয়ে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত স্ত্রী বিবি কুলসুমকে (৩৬) গ্রেপ্তার করেছে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে তাকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে গতকাল শুক্রবার (৬ অক্টোবর) রাতে পুলিশ বিবি কুলসুমকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিবি কুলসুম বেগমগঞ্জের নরোত্তমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মধ্য নরোত্তমপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে ও তিন সন্তানের জননী।


সূত্রে জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মৃত মোহাম্মদ উল্যাহর ছেলে দৃষ্টি প্রতিবন্ধী শহীদ উল্যাহর সঙ্গে ১২ বছর আগে বিয়ে হয় বিবি কুলসুমের। তাদের সংসারে তিন কন্যার জন্ম হয়। ২০১৮ সালে বিবি কুলসুম ও নিহত দৃষ্টি প্রতিবন্ধী শহীদ উল্যার মধ্যে পারিবারিক বিরোধ দেখা দিলে কুলসুমের মা-বাবা তা মীমাংসা করতে জামাইয়ের বাড়ীতে যান। তাদের সামনে বাগবিতণ্ডার এক পর্যায়ে দৃষ্টি প্রতিবন্ধী স্বামী শহীদকে ধাক্কা দিয়ে কড়াইয়ের গরম তেলে ফেলে দেয় বিবি কুলসুম। এতে গরম তেলে পড়ে শহীদ উল্যার শরীরের পুরটাই ঝলসে যায়। পরে অবস্থার বেগতিক দিয়ে বাবা-মাকে নিয়ে পালিয়ে যায় বিবি কুলসুম। ওই স্থানীয়রা শহীদ উল্যাহকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এ ঘটনায় মামলা হলে আদালত আসামিদের অনুপস্থিতিতে বিবি কুলসুমকে মৃত্যুদণ্ডে দণ্ডিত এবং তার মা লিলি বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পরে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও আসামিরা নাম পরিচয় গোপন করে দীর্ঘ ৬ বছর পালিয়ে থাকে।


নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ থানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) এটিএম ইমরান আলী নারী পুলিশ নিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বিবি কুলসুমকে গ্রেপ্তার করে। আসামি বিবি কুলসুমকে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর