ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৫২ অপরাহ্ণ

নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে পরমা-মোহসিন

spot_img

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের হানিয়া বিনতে আসলাম পরমাকে সভাপতি এবং মোহসিন আলম রনিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩য় বারের মতো কার্যনির্বাহী কমিটি করা হয়েছে।

১১ সেপ্টেম্বর (বুধবার) সন্ধ্যা ৭টায় অনলাইন জুম মিটিংয়ে ক্লাবের কার্যনির্বাহী সদস্যদের উপস্থিতিতে নোবিপ্রবি সায়েন্স ক্লাবের সাবেক সভাপতি সানজিদা রাহা উক্ত নতুন কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন সায়েন্স ক্লাবের উপদেষ্টা ড. শফিকুর রহমান, ড. ফিরোজ আহমেদসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

৬৪ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন:
সহ-সভাপতি মোঃ ইমাম হোসাইন মিয়াজি, যুগ্ম সম্পাদক জাহিদুর রহমান কোষাধ্যক্ষ মোঃ মাকসুদুর রহমান, সহকারী কোষাধ্যক্ষ রাবিয়া জাহান তারিন, গণসংযোগ সম্পাদক মাহমুদ হাসান তুহিন, উপ-গণসংযোগ সম্পাদক সাজিদ করিম, প্রকাশনা সম্পাদক তাওসিফ মাহমুদ, উপ-প্রকাশনা সম্পাদক তাহমিনা ইসলাম লিওনা, প্রকাশনা বিষয়ক অফিসার জেবা, গবেষণা ও উন্নয়ন সম্পাদক সুনন্দ দেওয়ান, উপ-গবেষণা ও উন্নয়ন সম্পাদক নাহিদ ফেরদাউস, সাংগঠনিক সম্পাদক ফোরকান আমীন শাওন, সহকারী-সাংগঠনিক সম্পাদক আফরিনা জামান জ্যোতি, গ্রাফিক্স ডিজাইন সম্পাদক সাদিয়া হোসাইন জেবা, উপ গ্রাফিক্স ডিজাইন সম্পাদক অমিত চক্রবর্তী, আইটি উন্নয়ন বিষয়ক সম্পাদক অর্ঘ্য চক্রবর্তী, উপ আইটি বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুল্লাহ।

জুনিয়র বোর্ড অফ ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন সুফিয়ান আরমান, মোঃ নূর রাব্বি, ফয়জুল ইসলাম কানন, ইয়াসিন আরাফাত হিমেল, সানজিদা ইসলাম সন্ধ্যা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানচর্চার উদ্দেশ্যে ২০১৮ সালে প্রতিষ্ঠাকালীন সভাপতি এস. কে. ফয়সাল আহমেদসহ আরও কিছু ব্যক্তিত্বের হাত ধরে যাত্রা সূচনা হয় নোবিপ্রবি সায়েন্স ক্লাবের। উত্থানকাল থেকেই এই ক্লাব বিজ্ঞান বিষয়ক বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক কর্মকাণ্ডের জড়িত ছিল। এতে করে সংগঠনের সদস্যবৃন্দ তাদের সহপাঠীদের পাশাপাশি সিনিয়র-জুনিয়রদের এবং শিক্ষকদের সান্নিধ্যে আসার সুযোগ পেয়েছে। শুধু বিজ্ঞানশিক্ষাই নয়, সামষ্টিক পরিসরে ভিন্ন ধাঁচের কর্ম সম্পাদন দ্বারা ক্লাবের সদস্যদের উপযোগী দক্ষতা ও নেতৃত্ব গুণের বিকাশ ঘটানোর জন্যেও নিরলস পরিশ্রম করে যাচ্ছে নোবিপ্রবি সায়েন্স ক্লাব।

নোবিপ্রবি সায়েন্স ক্লাবের প্রধান উপদেষ্টা হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদারুল আলম, উপদেষ্টা অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অধ্যাপক ড. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ । সহকারী – উপদেষ্টা হিসেবে রয়েছেন ড. মফিজুল ইসলাম, ড. মোঃ আব্দুস সালাম, ড. কাওসার হোসেন, ড. ফাতেহা খানম বাপ্পী এবং মোঃ আমজাদ হোসেন ।

সায়েন্স ক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ মোহসিন আলম রনি বলেন, ‘NSTU Science Club আবেগ ও ভালবাসার এক জায়গার সাথে এক বিরাট পরিবারও। পরিবারের সবাই একসাথে মিলে যেভাবে আমরা এতদূর এগিয়ে এসেছি, সামনেও সকলে মিলে আরও এগিয়ে যাব। আমাদের সকলের মধ্যে একজন বিজ্ঞানী হওয়ার যে সুপ্ত আকাঙ্ক্ষায়টা লুকিয়ে আছে তা ফুটিয়ে তোলাই হবে আমাদের লক্ষ্য। সায়েন্স ক্লাবের মাধ্যমে সকলকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার চেষ্টা করে যাব আমরা। বিজ্ঞান তার আপন গতিতে এগিয়ে চলছে, আর এই চলার পথে আমরা আমাদের যা ক্ষুদ্র জ্ঞান আছে তা সকলের মাঝে ছড়িয়ে দিব যা আমাদের এই চলার পথটুকু মসৃণ করতে সাহায্য করবে।আর এইভাবেই আমাদের এই বিশ্ববিদ্যালয়কে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে পারব। আমরা সকলে একতাবদ্ধ হয়ে কাজ করে যাব।’

সভাপতি হানিয়া বিনতে আসলাম বলেন, ‘সৃষ্টির সূচনালগ্ন থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় এবং উপদেষ্টা প্যানেলের সম্মানিত শিক্ষক বৃন্দের দিকনির্দেশনায় শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী করে তুলতে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে(মাশাল্লাহ)। ৩য় কার্যনির্বাহী কমিটি সেই ধারা অব্যহত রাখতে কাজ করে যাবে (ইনশাআল্লাহ)। এছাড়াও সংগঠনটির কার্যক্রম আরও সুসংগঠিত করতে বেশ কিছু পরিকল্পনা আমাদের আছে। সর্বোপরি বিশ্ববিদ্যালয়কে গবেষণার দিক থেকে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের মূল লক্ষ্য। ক্লাবের কর্মকান্ড সুন্দরভাবে পরিচালনার জন্য বরাবরের মতো বিশ্ববিদ্যালয় প্রশাসনের সর্বোচ্চ সহযোগীতা আমাদের একান্ত কাম্য।’

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর