ঢাকা | রবিবার | ১৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:১৮ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসনোবিপ্রবি আইআইটি ও সফটওয়ার ইন্ডাস্ট্রির সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নোবিপ্রবি আইআইটি ও সফটওয়ার ইন্ডাস্ট্রির সমঝোতা স্মারক স্বাক্ষরিত

spot_img

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইটি) এর সঙ্গে তিনটি বড় সফটওয়ার ইন্ডাস্ট্রির সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (১১ জুন ২০২৪) রাজধানী ওয়াটারফল রেস্টুরেন্ট এন্ড কনভেনশন হলে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেসের আয়োজনে অনুষ্ঠানে নোবিপ্রবির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আইআইটির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন। এদিকে সফটওয়ার ইন্ডাস্ট্রি জেনুইটি সিস্টেম লিমিটেড এর পক্ষে জেনারেল ম্যানেজার এইচ আর এডমিন মো. হাবিবুর রহমান, ফ্রনটেক লিমিটেড এর পক্ষে ম্যানেজিং ডিরেক্টের সিইও রেদোয়ান ফেরদৌস এবং ভেন্ডি লিমিটেড এর পক্ষে ফাউন্ডার এন্ড সিইও মো. শরিফ মুক্তাদির স্বাক্ষর করেন।

আইআইটির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান। এছাড়া ব্র্যাক আইটিএস এর সিনিয়র টেকনোলজি উপদেস্টা শাহ আলী নেওয়াজ তপু, ব্রেইন স্টেশন২৩ লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও সিইও রাইসুল কবির, অধ্যাপক ড. কাজী মুহেমিন-উস-সাকিবসহ নোবিপ্রবি আইআইটির শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সমন্বয় আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চালিকা শক্তি। বিশ্ববিদ্যালয় ও শিল্প প্রতিষ্ঠানের মাঝে যৌথ গবেষণা, ইন্টার্নশিপ, চাকরির সুযোগ তৈরি করা এখন সময়ের দাবি। সেক্ষেত্রে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও তিনটি বড় সফটওয়ার ইন্ডাস্ট্রির মাঝে স্বাক্ষরিত এই সমঝোতা স্মারক মাইলফলক হয়ে থাকবে। এর মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা উন্নয়নের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় এবং ইন্ডাস্ট্রির পারষ্পরিক সম্পর্ক আরও দৃঢ় হলো।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর