ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ২:৫০ অপরাহ্ণ
শিক্ষানোবিপ্রবিতে সি-ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

নোবিপ্রবিতে সি-ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

spot_img

‘দেশীয় খাবারের পুষ্টিগুন, সি-ফুড সংযোজনে বাড়বে বহুগুণ’ স্লোগানকে প্রতিপাদ্য করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সি-ফুড ফেস্টিভ্যাল ২০২৩ আয়োজন করা হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি ২০২৩) মৎস্য ও সামুদ্রিক বিজ্ঞান বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন গোল চত্বরে এটি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞার সভাপতিত্বে উক্ত ফেস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

সি-ফুড ফেস্টিভ্যালের আহবায়ক ও সংশ্লিষ্ট গবেষণা কাজের প্রধান গবেষক ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল্লাহ-আল মামুনের পরিচালনায় উক্ত ফেস্টিভ্যালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এগ্রিকালচার বিভাগের অধ্যাপক ড. গাজী মোঃ মহসিন, নোয়াখালী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোঃ শহিদুল হক, বিএডিসি, সুবর্ণচরের প্রকল্প পরিচালক জনাব মোঃ আজিম উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ফেস্টিভ্যাল উপলক্ষে নোবিপ্রবি প্রশাসনিক ভবনের সামনে ১৫ টি স্টলে ফিস পাউডার এবং সি-উইডের সংযোজনে বিভিন্ন রেসিপির দেশীয় খাবার উপস্থাপন করা হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যসহ ফেস্টিভ্যালে আগত অন্যান্য অতিথিবৃন্দ স্টল সমূহ পরিদর্শন করেন। উক্ত ফেস্টিভ্যালে সাধরণ ভোক্তাদের থেকে খাবারের মান অনুযায়ী মতামত গ্রহণ করা হয় এবং খাবারের গুনগত মানের বিবেচনার ভিত্তিতে বিভিন্ন স্টল থেকে সেরা ৩ জনকে পুরস্কৃত করা হয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর