ঢাকা | শনিবার | ২ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১:৫৯ পূর্বাহ্ণ

নোবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস পালিত

spot_img

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত হয়েছে। এবারের দিবসটির প্রতিপাদ্য-  ‘Planet Ocean: Tides are Changing’।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি বিভাগের আয়োজনে র‍্যালি ও সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

পোস্টার প্রেজেন্টেশনে রিমোট সেন্সিং ইন ওশানোগ্রাফি, মেরিন রিসোর্স এবং মেরিন বায়োটেকনোলজির উপর বাছাইকৃত ৭টি পোস্টার উপস্থাপন করে অংশগ্রহণকারী ওশানোগ্রাফি ও জুওলজি বিভাগের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদান করেন, নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

উপাচার্য বলেন, সমুদ্র সম্পদ আরোহণ এবং সংরক্ষন এর সময় এখনই। তিনি আরো বলেন, বৈশ্বিক উষ্ণায়ন এর যে বিরুপ প্রভাব সামুদ্রিক জীববৈচিত্র্যের উপর পড়ছে তা নিয়ে গবেষণা করা অতীব জরুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন, নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সস এর পরিচালক প্রফেসর ড. মোঃ আনিসুজ্জামান, নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান ভূঁঞা, নোবিপ্রবি শিক্ষা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. বিপ্লব মল্লিক,আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক মোঃ মোহাইমিনুল ইসলাম, ওশানোাগ্রাফি বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান এবং অন্যান্য বিভাগের শিক্ষক এবং ওশানোগ্রাফির শিক্ষার্থীরা।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর