ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:৫২ অপরাহ্ণ

নির্বাচন হবে এবং সময়মতোই হবে : প্রধানমন্ত্রী

spot_img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কে চোখ রাঙাল আর কে চোখ বাঁকাল তা আমি পরোয়া করি না।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ব্রাসেলস সফর নিয়ে অবহিত করতে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এক সাংবাদিক প্রশ্ন করেন— কোনো বিদেশি শক্তি কি আমাদের চোখ রাঙাচ্ছে, নির্বাচন কি যথাসময়ে হবে? জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে হবে এবং সময়মতো হবে। কে চোখ রাঙাল আর কে বাঁকাল আমরা কোনো পরোয়া করি না। দেশের মানুষের ভোট ও ভাতের জন্য অনেক সংগ্রাম করেই কিন্তু গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর গণতন্ত্র থাকলে, নির্বাচিত সরকার থাকলে— বিশেষ করে আওয়ামী লীগ সরকারে থাকলে যে উন্নতি হয় এটা তো আপনারা বিশ্বাস করেন। 

তিনি বলেন, মাত্র ১৪ বছরে দেশের অভূতপূর্ব যে উন্নয়ন ও পরিবর্তন হয়েছে তা দৃশ্যমান। এ উন্নয়ন যে ‍শুধু ঢাকা শহরের মেট্রোরেল বা এলিভেটেড এক্সপ্রেসওয়ে তা নয়, উন্নয়ন ছড়িয়ে পড়েছে সারা দেশে, তৃণমূলে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেকটি উন্নয়ন পরিকল্পনা মাফিক করেছি। তৃণমূলের যে পরিবর্তন হয়েছে তা আপনারা নিজেরা দেখে আসুন। কাজেই কে চোখ রাঙাল আর কে বাঁকাল তাদের পরোয়া করার সময় নেই।

কোন শক্তি চোখ রাঙাচ্ছে- এমন প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কে রাঙ্গাচ্ছে এটা আপনারা বোঝেন না? আমার বলতে হবে কেন? 

সংলাপ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, কার সঙ্গে সংলাপ করব। ট্রাম্প সাহেবের সঙ্গে কি বাইডেন সংলাপ করছে? যেদিন ট্রাম্পের সঙ্গে বাইডেন সংলাপ করবে সেদিন আমিও সংলাপ করব।

প্রসঙ্গত, গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশ নিতে গত ২৪ অক্টোবর বেলজিয়ামে যান প্রধানমন্ত্রী। ২৫ ও ২৬ অক্টোবর ওই ফোরামে যোগ দেন তিনি। ফোরামের ফাঁকে ইউরোপীয় দেশগুলোর নেতাদের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করেন প্রধানমন্ত্রী।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর