ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:৪১ পূর্বাহ্ণ
আন্তর্জাতিকনওয়াজ-বিলাওয়ালের সঙ্গে কোনো জোট নয়: ইমরান খান

নওয়াজ-বিলাওয়ালের সঙ্গে কোনো জোট নয়: ইমরান খান

spot_img

পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল-এন)— এর নওয়াজ শরীফ এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) বিলাওয়াল ভুট্টো জারদারির সঙ্গে জোট সরকার গঠনের সম্ভাবনা প্রত্যাখ্যান করেছেন পিটিআইয়ের ইমরান খান।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) লাহোরের আদিয়ালা জেলে সাংবাদিকদের এ কথা জানান ইমরান খান। এছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) এর সঙ্গেও জোট গঠন নাকচ করেছেন তিনি। তবে তিনি জানিয়েছেন, অন্য দলগুলোর সঙ্গে জোট গঠনের ব্যাপারে আলোচনা করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন তিনি।

ইমরান এ দলগুলোকে অর্থপাচারকারী হিসেবে অভিহিত করে বলেছেন, “যাদের ক্ষমতায় নিয়ে আসা হয়েছে তারা সবাই পাকিস্তানের সবচেয়ে বড় অর্থপাচারকারী।”

ইমরান সাংবাদিকদের আরও জানিয়েছেন, গত ৮ ফেব্রুয়ারি যে নির্বাচন হয়েছে; সেটি পাকিস্তানে অর্থনৈতিক স্থিতিশীলতা আনবে।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী জেল থেকে সাংবাদিকদের আরও বলেছেন, যখন তিনি জানতে পারেন নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ সাংবাদিক সম্মেলন বাতিল করেছেন; তখনই তিনি বুঝতে পারেন তারা দুজনই নির্বাচনে হেরে গেছেন।

ইমরানকে সাংবাদিকরা জিজ্ঞেস করেন, তার দল কী কেন্দ্র এবং প্রদেশের সরকার গঠন করবে কি না। এই প্রশ্নের জবাবে ইমরান বলেন, আগে তারা নির্বাচনের কারচুপির বিরুদ্ধে আদালতে যাবেন। তিনি বলেন, “আমরা নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করতে সুপ্রিম কোর্টের দারস্থ হব।”

যদি পিটিআই সরকার গঠনের সুযোগ পায়; তাহলে কে প্রধানমন্ত্রী হবেন— সে বিষয়টি এখনো ঠিক করা হয়নি বলে জানিয়েছেন ইমরান। তবে এ নিয়ে তারা কাজ করবেন।

কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রীর জন্য প্রার্থী ঠিক না করলেও খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী আলী আমিন গান্দাপুরের নাম ঠিক করেছেন ইমরান।

সূত্র: জিও টিভি

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর