ঢাকা | বুধবার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:১০ অপরাহ্ণ

দুর্নীতি মামলায় খালাস পেলেন নওয়াজ শরিফ

spot_img

পাকিস্তানের অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের আগে বড় স্বস্তি পেলেন নওয়াজ শরীফ। কারণ, অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় বুধবার (২৯ নভেম্বর) তাকে খালাস দিয়েছেন পাকিস্তানের একটি শীর্ষ আদালত।

দেশটির প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেবের সমন্বয়ে গঠিত দুই সদস্যের ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) বেঞ্চ অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় তার দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে নেওয়াজের দায়ের করা আপিলের শুনানির পর ওই রায় ঘোষণা করেন।

এনডিটিভি জানিয়েছে, এই মামলায় নেওয়াজ শরীফকে ২০১৮ সালে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

একই বছর ৭৩ বছর বয়সি পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান ফ্ল্যাগশিপ দুর্নীতি মামলার বিচারে আদালত কর্তৃক খালাস পেয়েছিলেন।

কিন্তু, দুর্নীতিবিরোধী নজরদারি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) ওই রায় চ্যালেঞ্জ করেছিল।

অ্যাভেনফিল্ড দুর্নীতির মামলাটি লন্ডনে অবৈধভাবে অর্জিত অর্থের সঙ্গে সম্পত্তি থাকার বিষয়ে ছিল এবং তিনি ওই মামলায় জামিনে ছিলেন, যখন ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে তার আপিল শুনানি চলছিল।

যুক্তি শোনার পর বুধবার (২৯ ) শরীফকে অ্যাভেনফিল্ড মামলায় খালাস দেন আইএইচসি।

শুনানির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নেওয়াজ শরীফ বলেন, ‘আমি আল্লাহকে ধন্যবাদ জানাই। কারণ, আমি পুরো বিষয়টি তার উপর ছেড়ে দিয়েছিলাম। আল্লাহ আজ আমাদের বিজয়ী করেছেন।’

নেওয়াজ শরীফ একমাত্র পাকিস্তানি রাজনীতিবিদ যিনি রেকর্ড তিনবার অভ্যুত্থান-প্রবণ দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন এবং ২০২৩ সালের ফেব্রুয়ারিতে নির্ধারিত সাধারণ নির্বাচনে তার দলের নেতৃত্ব দিতে প্রায় চার বছর পর গত মাসে দেশে ফিরে আসেন।

এক্স-এর একটি পোস্টে তার মেয়ে মরিয়ম নওয়াজ বলেছেন, ‘আজকের রায়টি দেখিয়েছে কীভাবে আল্লাহ অটল আস্থার পুরস্কার দেন। অবশেষে, সত্য বিজয়ী হয়েছে।’

পিএমএল-এন এক্স-এ একটি পোস্টে বলেছে, ‘সত্য বেশিদিন লুকিয়ে রাখা যায় না। নওয়াজ শরিফ জয়ী!!’

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর