ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ২:২১ অপরাহ্ণ
জাতীয়তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? প্রশ্ন প্রধানমন্ত্রীর

তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? প্রশ্ন প্রধানমন্ত্রীর

spot_img

ভারতীয় পণ্য বর্জনের জন্য বিএনপি যে আহ্বান জানিয়েছে তার প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেন, বিএনপির যে নেতারা বলছেন ভারতীয় পণ্য বর্জন করবেন, তাদের বউদের কয়খানা ভারতীয় শাড়ি আছে? তিনি বলেন, বিএনপি নেতারা যদি বাসায় গিয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান তাহলে বিশ্বাস করব আপনারা সত্যি সত্যি ভারতীয় পণ্য বর্জন করলেন।

আজ বুধবার দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ভারতীয় মসলা তারা খেতে পারবে কি না এ উত্তরও তাদের দিতে হবে। আপনারা এ পণ্য সত্যিই বর্জন করছেন কি না তা আমরা জানতে চাই।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে কিছু আঁতেল আছে, বুদ্ধিজীবী। বুদ্ধি বেচে জীবিকা নির্বাহ করেন যারা। বাংলাদেশে একটা কাণ্ড আমরা দেখি– অতি বাম, অতি ডান। স্বাভাবিক গণতান্ত্রিক ধারাটা তারা পছন্দ করেন না।

৫৩ বছরের মধ্যে ২৯টা ছিল এই জাতির দুর্ভাগ্যের বছর উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষ ছিল শোষিত বঞ্চিত। সেই জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে, মুক্তিযুদ্ধ করে বিজয় এনে দেওয়া একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো বলিষ্ঠ নেতৃত্বদানকারীর জন্য সম্ভব।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর জিয়াউর রহমান মেজর থেকে মেজর জেনারেল হলো, এই প্রমোশনগুলা কে দিয়েছ? এটাও তো আওয়ামী লীগ সরকার দিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব দিয়েছে। এই অকৃতজ্ঞরা সেটাও ভুলে যায়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর