ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:২৪ পূর্বাহ্ণ
খেলাধুলাটি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

spot_img

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজে জয়ের মুখ দেখল না বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজও হারল টাইগ্রেসরা। বৃহস্পতিবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকদের ৭৭ রানে হারিয়েছে অজিরা।

মিরপুরে অস্ট্রেলিয়ার দেওয়া ১৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা গুটিয়ে গিয়েছে মাত্র ৭৮ রানে। পুরো সফরে যা বাংলাদেশের মেয়েদের সর্বনিম্ন স্কোর। এমন ভয়াবহ ব্যাটিং ব্যর্থতার দিনে সবচেয়ে বড় হারটাই দেখতে হয়েছে স্বাগতিকদের। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ হেরেছে ৭৭ রানের বড় ব্যবধানে। তাতে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হতে হলো টাইগ্রেসদের।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অধিনায়ক আলিসা হিলি ও বেথ মুনির ওপেনিং জুটি থেকে আসে ৩৯ রান। এরপর আলিস পেরিকে নিয়ে জুটি বাঁধেন অজি নারী দলের অধিনায়ক হিলি। ৪৫ রান করতেই ফিরে যান তিনি। নাহিদা আক্তারের শিকার হন অজি অধিনায়ক।

এরপর অবশ্য কেউ তেমন বড় ইনিংস খেলতে পারেননি। তবে একপ্রান্তে ব্যাট করে যাচ্ছিলেন তাহলিয়া ম্যাকগ্রা। তার ২৯ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৫৫ রানের বড় পুঁজি পায় অস্ট্রেলিয়া।

১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরতেই ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। প্রথম ওভারেই দলীয় ৪ রানে আউট হন ওপেনার মুরশিদা খাতুন। মেগান শুটের বলে এলিস পেরির হাতে ক্যাচ তুলে দেন তিনি। আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং উপহার দেওয়া দিলারা আক্তার এদিন কিছুটা ধীরগতিতেই খেলেছেন। অবশ্য উপায়ও ছিল না। তাকে একপ্রান্তে রেখে আসা যাওয়া করেছেন রিতু মণি, স্বর্ণা আক্তাররা। রিতুর ব্যাট থেকে এসেছে ১০ রান। আর স্বর্ণা আউট শূন্য রানেই।

দিলারা নিজেও বড় করতে পারেননি স্কোর। ১৮ বলে ১২ করে অ্যাশলি গার্ডনারের শিকার হয়েছেন এই ওপেনার। রাবেয়া খান এবং ফাহিমা খাতুনও দ্রুত ফিরে গেলে ৫০ রানের আগেই অলআউটের শঙ্কায় পড়ে যায় মেয়েরা। একাই লড়াই চালিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে সঙ্গ পাননি কাউকে। শেষে নামা ফারিহা তৃষ্ণা তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন।

জ্যোতির লড়াইটা তাই বেড়েছে খানিক। তবে শেষ পর্যন্ত ৩২ রানে আউট হয়েছেন জ্যোতি। ৫ চারে সাজিয়েছেন নিজের ইনিংস। জর্জিয়া ওয়্যারহ্যামের বলে বোল্ড হলে ৭৮ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর