ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ২:৪০ পূর্বাহ্ণ
খেলাধুলাটাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

spot_img

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষণা করা হলো বাংলাদেশের স্কোয়াড। আজ মঙ্গলবার দুপুর দেড়টায় শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

ফাস্ট বোলার তাসকিন আহমেদের পাজরের ইনজুরির কারণে দল ঘোষণায় একদিন বিলম্ব হলো। অবশেষে তাসকিনকে দলে নিয়েই দল ঘোষণা করেছে বিসিবি। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে করা হয়েছে নাজমুল হোসেন শান্তর সহকারী। অর্থাৎ বাংলাদেশ দলের সহ-অধিনায়ক হিসেবে খেলবেন তাসকিন।

টাইগাদের ১৫ সদেস্যের স্কোয়াডে জায়গা পাননি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তাকে পরীক্ষা-নিরীক্ষা করেছিল নির্বাচক কমিটি। তবে এই পরীক্ষায় পাস করতে পারেননি সাইফউদ্দিন। এই সিরিজে উইকেট শিকার করতে পারলেও তিনি ছিলেন খরুচে।

ঘোষিত স্কোয়াডে দেখা গেছে, ব্যাটার রাখা হয়েছে আটজন। এর মধ্যে তিনজন ওপেনার- লিটন দাস, তানজিদ তামিম ও সৌম্য সরকার। বাকি পাঁচ ব্যাটার হলেন- নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক।

স্কোয়াডে পেস বোলার রাখা হয়েছে চারজন। তাসকিন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব। অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়া দলে স্পিনার রাখা হয়েছে চারজন। বাকি স্পিনাররা হলেন- শেখ মেহেদী, রিশাদ হোসেন ও তানভীর ইসলাম।

বাংলাদেশের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলি, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম।

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর