ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:৫৯ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসজবির নীলদলের নেতৃত্বে জাকারিয়া-আবেদ

জবির নীলদলের নেতৃত্বে জাকারিয়া-আবেদ

spot_img

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আওয়ামীপন্থি বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকবৃন্দের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সভাপতি হয়েছেন অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া ও সাধারণ সম্পাদক হয়েছেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শাহ মো. আরিফুল আবেদ।

বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২৫ সদস্যের এ কমিটির অনুমোদন দেয়া হয়। আগামী এক বছরের জন্য এ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

এই কমিটির সহসভাপতি হিসেবে রয়েছেন লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. আছমা বিনতে ইকবাল ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ। এছাড়াও কোষাধ্যক্ষ ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ্ তাসফিক এবং যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক খায়ের মাহমুদ ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা আহমেদ।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন, প্রচার সম্পাদক ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক শেখ আলমগীর হোসেন ও দপ্তর সম্পাদক প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ রানা।

এছাড়াও কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ১৫জন। এরা হলেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ-উল-আলম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ, রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবদুস সামাদ, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আয়েশা সিদ্দিকা ডেইজি, ইংরেজি বিভাগের অধ্যাপক মো. আব্দুস সালাম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বিভাস কুমার সরকার, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিন সুলতানা, ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক রাবিতা সাবাহ, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক ড. কামালউদ্দিন খান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শহীদুল হক, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সাজিয়া আফরিন, চারুকলা বিভাগের প্রভাষক মো. রাসেল রানা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক শেখ আবু রাইহান সিদ্দিকী।

নীলদলের নতুন কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ চর্চার পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়ন, গতিশীলতা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ধারাবাহিকভাবে নবগঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল কার্যনির্বাহী পরিষদ-২০২৪ কাজ করে যাবে বলে সংগঠনটির নেতৃবৃন্দ জানান।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর