ঢাকা | মঙ্গলবার | ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:৫০ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ-৩ আসনে বিপুল ভোটে বিজয়ী শেখ হাসিনা

spot_img

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ লাখ ৪৯ হাজার ৯৬২ ভোট পেয়ে গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া -কোটালীপাড়া) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একতারা প্রতীকের এম নিজাম উ‌দ্দিন লস্কর (বাংলাদেশ সুপ্রিম পার্টি) ৪৬৯ ভোট পেয়েছেন।

গোপালগঞ্জ-৩ আসনে এবারের নির্বাচনে ৬ জন প্রার্থী ছিলেন। তারা হলেন—শেখ হাসিনা (নৌকা), এম নিজাম উ‌দ্দিন লস্কর (একতারা), সৈয়দা লিমা হাসান (মাছ), শেখ আবুল কালাম (মাছ), মাহাবুর মোল্ল্যা (গোলাপ ফুল) ও সাহিদুল ইসলাম মিন্টু (ডাব)।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে ১ হাজার ৯৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তার মধ্যে ভোটে অংশ নেয়া ২৮ দলের প্রার্থী ১ হাজার ৫৩৫ জন। আর স্বতন্ত্র প্রার্থী ৪৩৬ জন। ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোটগ্রহণ করা হয়। নওগাঁ-২ আসনে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোট হয়নি। পুনরায় সেখানে তফসিল ঘোষণা করা হবে। তখন আরও প্রার্থী যুক্ত হতে পারে।

চব্বিশের ভোটে মোট ভোটার সংখ্যা ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩। এরমধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন। আর নারী ভোটারের সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২। ৮৫২ জন তৃতীয় লিঙ্গের ভোটার।

উল্লেখ্য, গোপালগঞ্জ-৩ আসনে প্রতিদ্বন্দিতা করলেও শেখ হাসিনা রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রের ভোটার। এই কেন্দ্রেই রোববার সকাল ৮টার দিকে ভোট দেন তিনি। প্রথম ভোটার হিসেবে প্রধানমন্ত্রী এই কেন্দ্রে ভোট দেন। ভোট দিয়ে তিনি জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর